27 C
আবহাওয়া
৬:২৭ পূর্বাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » সাবেক বিমান মন্ত্রী ফারুক খান গ্রেপ্তার

সাবেক বিমান মন্ত্রী ফারুক খান গ্রেপ্তার

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী লে. কর্নেল (অব.) ফারুক খান

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রাণালয়ের সাবেক মন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খানকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার(১৪ অক্টোবর ২০২৪) রাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে রাজধানীর ক্যান্টনমেন্টের বাসা থেকে আটক করে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) রেজাউল করিম মল্লিক।ক্যান্টনমেন্টের বাসা থেকে তাকে গ্রেফতারের পর ডিবি পুলিশের কাছে হস্তান্তর করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

জানা যায়, সুমন ইসলাম (২৩) নামে এক মাদ্রাসা ছাত্রকে গুলি করে হত্যার মামলার অন্যতম আসামী ফারুক খান । গত ২০ সেপ্টেম্বর, সুমনের মা মোছা. কাজলী লে. কর্নেল (অব.) ফারুক খানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, ছেলে সজীব ওয়াজেদ জয় এবং সাবেক নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকসহ ৩৮৮ জনকে আসামি করা হয়।

সুমন ইসলাম ৫ আগস্ট বাইপাইলে গুলিবিদ্ধ হয়ে মারা যান। মামলার এজাহারে উল্লেখ করা হয় যে, পুলিশ ও আওয়ামী লীগের কিছু সদস্য বৈষম্যবিরোধী আন্দোলনে অংশগ্রহণকারীদের ওপর গুলি চালায়, যার ফলে সুমন আহত হন এবং পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ফারুক খান গোপালগঞ্জ-১ আসনের আওয়ামী লীগ দলীয় এমপি হিসেবে দায়িত্ব পালন করেন।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ