25 C
আবহাওয়া
১২:২২ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » শোক দিবসে ববিতে বাঁধনের রক্তের গ্রুপ নির্ণয়

শোক দিবসে ববিতে বাঁধনের রক্তের গ্রুপ নির্ণয়

শোক দিবসে ববিতে বাঁধনের রক্তের গ্রুপ নির্ণয়

বিএনএ, ববি: মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) রক্তদান সংগঠন বাঁধনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১০ টা থেকে বেলা ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে বাঁধনের ব্লাড গ্রুপিং বুথ থেকে বিনামূল্যে নিজের ব্লাড গ্রুপ পরীক্ষা করে রক্তের গ্রুপ সম্পর্কে জানতে পেরেছে শিক্ষার্থীরা।

এ বিষয়ে বাঁধন বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি ইকবাল হাসান বলেন, ১৫ আগস্ট জাতির জন্য এক শোকাবহ দিন। জাতির জনকের স্মরণে আমরা বাঁধন ববি ইউনিট বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করেছি। এর মাধ্যমে শিক্ষার্থীরা যেন রক্তদানে উদ্বুদ্ধ হয়ে মানুষের পাশে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর স্বপ্নগুলোকে সার্থক ও উন্নত দেশ গঠনে সাহায্য করতে পারে সেজন্য এই কর্মপ্রয়াস।

প্রসঙ্গত, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’’ এই স্লোগানকে সামনে রেখে ২০১৫ সালের বরিশাল বিশ্ববিদ্যালয় বাঁধন ইউনিট তাদের কার্যক্রম শুরু করে। বর্তমানে সংগঠনটির শতাধিক রক্তদানকারী কর্মী রয়েছে। যারা প্রতিনিয়ত রক্তদানের পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ করছে।

বিএনএনিউজ/রবিউল,বিএম

Loading


শিরোনাম বিএনএ