30 C
আবহাওয়া
১২:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাল শিল্পকলা একাডেমি

জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাল শিল্পকলা একাডেমি

জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাল শিল্পকলা একাডেমি

বিএনএ ঢাকা: জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতি তৈরী করা হয় । ১৫ আগস্ট সকাল ১১টায় প্রতিকৃতিতে পুস্পস্তবক প্রদানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সর্বস্তরের কর্মকর্তা, শিল্পী ও কর্মচারীরা। শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া ও মোনাজাত করা হয়। এরপরে আলোচনার মাধ্যমে জাতির পিতার কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা। আলোচনা পর্বে সভাপতিত্ব করেন একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী। উপস্থিত ছিলেন একাডেমির সচিব মো. আছাদুজ্জামান, একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম, নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক আফসানা করিম, সঙ্গীত নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক কাজী আফতাব উদ্দিন হাবলু এবং একাডেমির প্রশিক্ষণ বিভাগের পরিচালক খন্দকার রেজাউল হাশেম। এছাড়া একাডেমির মসজিদে যোহরের নামাজ শেষে সকলের উপস্থিতিতে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এছাড়া, সন্ধ্যায় জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষ্যে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানটি একাডেমির ফেসবুক পেজ ও ইউটিউ চ্যানেল থেকে সরাসরি সম্প্রচার করা হয়। শিল্পী মো. মনিরুজ্জামান-এর বাঁশীর করুণ সুরের মধ্য দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

আলোচনা পর্বে  উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমি সচিব,  মোহাম্মদ আছাদুজ্জামান, স্বাগত বক্তব্য রাখেন, অধ্যাপক ডা: নুজহাত চৌধুরী, অধ্যাপক (রেটিনা), চক্ষু বিজ্ঞান বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ