25 C
আবহাওয়া
৯:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বশেমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

বশেমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

বশেমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

বিএনএ, বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২১ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদনসহ সূরা ফাতেহা পাঠ, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিল এবং বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

রোববার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয় চত্বরে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত রাখেন এবং কালো পতাকা উত্তোলন করেন শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান। এরপর, বেলা সাড়ে ১১ টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় বঙ্গবন্ধুসহ সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এছাড়া বঙ্গবন্ধুর সমাধিসৌধে পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বশেমুরবিপ্রবি ছাত্রলীগ, অফিসার্স এসোসিয়েশন, বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি ও কর্মচারি সমিতি।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ইমাম মুফতি আব্দুল্লাহ আল মামুন। বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল

অনুষ্ঠানসমূহে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান, রেজিস্ট্রার মো. আব্দুর রউফ, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার, আইন অনুষদের ডিন ও প্রক্টর ড. মো. রাজিউর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ড. মো. আবু সালেহ, কর্মচারি সমিতির সভাপতি তরিকুল ইসলাম, বশেমুরবিপ্রবি ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি।

প্রসঙ্গত, এবছর বৈশ্বিক করোনা মহামারীর কারণে সরকারি নির্দেশনা মোতাবেক সীমিত পরিসরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস ২০২১ পালিত হয়।

বিএনএনিউজ/ফাহীসুল,মনির

Loading


শিরোনাম বিএনএ