25 C
আবহাওয়া
৬:১৪ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে জাতীয় শোক দিবস পালিত

কুবিতে জাতীয় শোক দিবস পালিত

কুবিতে জাতীয় শোক দিবস পালিত

বিএনএ, কুবিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবাষির্কী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। রোববার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয় পরিবার কালো ব্যাজ ধারণ করে শোক র‍্যালি বের করে। র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী নেতৃত্বে বঙ্গবন্ধু ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয় পরিবার।

পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, “শোকবহ আগস্ট মাসে সবকিছু চাপিয়ে আমাদের মনে পড়ে যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেসা, বঙ্গবন্ধু পরিবারের অন্যান্য সদস্যদের যাদেরকে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল।”

তিনি আরো বলেন, “এ মাসে আমরা বঙ্গবন্ধুকে রাখতে পারেনি। এই দায়ভার যারা হত্যা করেছে শুধু তাদের নয়। এই দায়ভার আমাদের সবার। এই কলঙ্ক, পাপ আমাদের সবার। এই পাপ থেকে আমাদের মুক্ত করেছিলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘসময় নিয়ে হত্যাকাণ্ডে জড়িতদের বিচার করে আমাদের কিছুটা কলঙ্কমুক্ত করতে পেরেছিলেন। কিন্তু আমরা সবাই অপরাধী। কারণ আমরা বঙ্গবন্ধুকে রাখতে পারেনি। আমরা এমন একটি জাতি, যার জন্য একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি আমরা তাকেঁই হত্যা করেছি। এই লিগ্যাসি আমাদের রক্তের মধ্যে আছে মনে রাখতে হবে। দীর্ঘসময় ধরে শোককে শক্তিতে রূপান্তর করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা।”

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারি প্রমূখ।

বিএনএনিউজ/ হাবিবুর,মনির

Loading


শিরোনাম বিএনএ