34 C
আবহাওয়া
৯:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে জাতির পিতার শাহাদতবার্ষিকী পালিত হচ্ছে

চট্টগ্রামে জাতির পিতার শাহাদতবার্ষিকী পালিত হচ্ছে

চট্টগ্রামে জাতির পিতার শাহাদতবার্ষিকী পালিত হচ্ছে

No description available.

 

বিএনএ, চট্টগ্রাম : নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে আজ রোববার (১৫ আগস্ট) চট্টগ্রামে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যর্পূণ পরিবেশে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।

দিবসটি উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক), চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়, চট্টগ্রাম জেলা প্রশাসন, চট্টগ্রাম জেলা পরিষদ, চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়, চট্টগ্রাম মহানগর পুলিশ ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড পৃথক কর্মসূচি গ্রহণ করেছেন। এছাড়া মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড, সরকারি-বেসরকারি কর্মকর্তা, আওয়ামী লীগ ও  অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

No description available.

সকাল ৯টায় দামপাড়া পুলিশ লাইন্সের জনক চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। এসময় তার সঙ্গে ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফরসহ আরও অনেকে।

সকাল ৯টায় শিক্ষাবোর্ড চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম এর চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী। সকাল ১০টায় শিক্ষাবোর্ড মিলনায়তনে জাতির পিতার ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্ত বাবু, বঙ্গবন্ধুর ভাগনে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

বিএনএনিউজ২৪/আমিন,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ