31 C
আবহাওয়া
২:৪৭ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে ইইউ প্রতিনিধিদল

আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে ইইউ প্রতিনিধিদল


বিএনএ, ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে বসেছে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের কয়েক মাস আগে ঢাকা সফরে আসা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রাকনির্বাচনী অনুসন্ধানী দল।

শনিবার বিএনপির সঙ্গে বৈঠকের পর জাতীয় পার্টির সঙ্গে আলোচনা সেরে ঢাকা শেরাটন হোটেলে ক্ষমতাসীন দলের নেতাদের সঙ্গে বসেন সফরকারী প্রতিনিধিদলের সদস্যরা।

দুপুর ১২টায় শুরু হওয়া এই বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধিদলে নেতৃত্ব দিচ্ছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

৯ সদস্যের প্রতিনিধিদলে রয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোহাম্মদ জমির, সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য তারানা হালিম ও মোহাম্মদ এ আরাফাত।

আওয়ামী লীগের সঙ্গে বৈঠকের আগে বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছে ইইউ প্রতিনিধি দলের সদস্যরা। শনিবার সকাল সাড়ে ১০টায় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৈঠক শেষে তিনি (আমির খসরু) বলেন, বাংলাদেশের নির্বাচনকে নিয়ে সারাবিশ্বের নজর কেন, এটাই হচ্ছে প্রশ্ন। কেন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলকে এখানে এসে নির্বাচন নিয়ে তাদের মতামত দিতে হচ্ছে? দক্ষিণ এশিয়ার অন্য কোনো দেশে তো তাদের যেতে হচ্ছে না। কেন বাংলাদেশে আসতে হচ্ছে? এটা সবার মনে প্রশ্ন। তাদের মনেও হয়তো একই প্রশ্ন, কেন এখানে আসতে হচ্ছে। স্বাভাবিকভাবে বর্তমান সরকারের অধীনে নির্বাচন যে প্রশ্নবিদ্ধ ও গ্রহণযোগ্য নয় এটাই তার ভিত্তি।

এদিকে আ.লীগের সঙ্গে বৈঠক শেষে আরও বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলটি বৈঠক করবে। এদিন দুপুর আড়াইটায় জামায়াতে ইসলামী ও বিকেল ৪টায় আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) সঙ্গে ইইউর গুলশানের কার্যালয়ে বৈঠক হওয়ার কথা। এবি পার্টির নেতৃত্ব দেবেন দলটির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম ও জামায়াতের নেতৃত্বে থাকবেন নায়েবে আমির সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের।

বিএনএ/এমএফ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ