30 C
আবহাওয়া
৯:৩৬ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » বন্দরে বহির্নোঙরে লাইটার জাহাজডুবি, উদ্ধার ১৩

বন্দরে বহির্নোঙরে লাইটার জাহাজডুবি, উদ্ধার ১৩

বন্দরে বহির্নোঙরে লাইটার জাহাজডুবি, উদ্ধার ১৩

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পণ্যবাহী একটি লাইটার জাহাজ ডুবে গেছে। ‘দেলোয়ার আল বাহার’ নামের এই লাইটার জাহাজটি বুধবার (১৪ জুন) রাতে বৈরী আবহাওয়ার কারণে তলা ফেটে ডুবে যায় বলে জানিয়েছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকালে বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেন, একটি ছোট লাইটার জাহাজ ডুবে গেছে। কেউ হতাহত হয়নি, ডুবে যাওয়ার জায়গাটি আমরা চিহ্নিত করে রেখেছি। বন্দরে জাহাজ চলাচলের কোনো সমস্যা হচ্ছে না।

কোস্টগার্ড সদর দফতরের স্টাফ অফিসার (অপারেশন্স) লে. কমান্ডার মো: আশিকুর রহমান গণমাধ্যমকে জানান, ডুবে যাওয়া জাহাজটিতে ১৩ জন নাবিক ছিলেন। আশপাশের লাইটার জাহাজগুলো তাদের উদ্ধার করেছে।

তিনি বলেন, বহির্নোঙরে আলফা অ্যাঙ্করেজ এলাকায় ‘এমভি দেলোয়ার আল বাহার’ নামের লাইটার জাহাজটির তলা ফেটে যায়। এসময় বৈরী আবহাওয়া ছিল। জাতীয় জরুরি সেবা থেকে কল পেয়ে কোস্টগার্ডের উদ্ধারকারী জাহাজ ‘মেটাল শার্ক’কে ঘটনাস্থলে পাঠানো হয়। এর আগেই ডুবে যাওয়া জাহাজের ১৩ জন নাবিককে উদ্ধার করে আশপাশের লাইটারগুলো।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, অভ্যন্তরীণ নদীপথে চলার জন্য নৌপরিবহন অধিদফতর থেকে অনুমোদন নেয় জাহাজটি। কিন্তু নিয়ম ভেঙে লাইটার জাহাজটি সমুদ্রপথে চলছিল।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ