33 C
আবহাওয়া
৪:৪৯ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ৫৮২ কোটি টাকার সার আত্মসাত: সাবেক এমপি কারাগারে

৫৮২ কোটি টাকার সার আত্মসাত: সাবেক এমপি কারাগারে

৫৮২ কোটি টাকার সার আত্মসাত: সাবেক এমপি কারাগারে

বিএনএ, ঢাকা: ৫৮২ কোটি টাকার সার আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় সাবেক সংসদ সদস্য কামরুল আশরাফ খানসহ ৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন বুধবার (১৫ মে) এই আদেশ দেন।

কারাগারে পাঠানো অপর চার আসামি হলেন কামরুলের মালিকানাধীন প্রতিষ্ঠান পোটন ট্রেডার্সের মহাব্যবস্থাপক মো. শাহাদাত হোসেন, মো. নাজমুল আলম, উত্তরবঙ্গ প্রতিনিধি মো. সোহরাব হোসেন ও খুলনা প্রতিনিধি মো. আতাউর রহমান।

ঢাকার আদালতের দুদকের প্রসিকিউশন দপ্তরের সহকারী পরিদর্শক আক্কাস আলী কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আসামিরা অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। আজ জামিনের মেয়াদ শেষ হওয়ায় তাঁরা জামিন বর্ধিত করার আবেদন করলে আদালত ওই আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত বছর ৬ ডিসেম্বর মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে অবকাশকালীন বেঞ্চ তাঁদের অন্তর্বর্তীকালীন জামিন দেন। প্রায় ৫৮২ কোটি টাকার সরকারি সার আত্মসাৎ করার ঘটনায় দায়ের করা মামলায় ১০ দিনের মাথায় জামিন পাওয়ায় বিষয়টি বেশ আলোচিত হয়।

দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. রফিকুজ্জামান গত বছরের ২৬ নভেম্বর কামরুলসহ পাঁচজনকে আসামি করে মামলাটি করেন। মামলাটি করা হয় কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ।

মামলায় বলা হয়, পোটন ট্রেডার্স সরকারি প্রতিষ্ঠান রসায়ন শিল্প সংস্থার (বিসিআইসি) সঙ্গে চুক্তি করে। চুক্তি অনুযায়ী সার সরবরাহ করার কথা ছিল, কিন্তু তারা চুক্তি ভঙ্গ করে। সরবরাহ না করে আসামিরা পরস্পর যোগসাজশে ৫৮১ কোটি ৫৮ লাখ ৯ হাজার টাকার সার আত্মসাৎ করেন।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ