Bnanews24.com
Home » ম্যারাথন জিজ্ঞাসাবাদে পি কে হালদারের কান্না
অপরাধ কভার ভারত সব খবর

ম্যারাথন জিজ্ঞাসাবাদে পি কে হালদারের কান্না

নতুন করে ১১ দিনের রিমান্ডে পি কে

বিএনএ ডেস্ক: গ্রেফতারের পর পি কে হালদারকে ম্যারাথন জিজ্ঞাসাবা করছে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রাতভর জিজ্ঞাসাবাদের পর রবিবার (১৫ মে) সকাল থেকেও চলছে টানা জিজ্ঞাসাবাদ। এ সময় কান্নায় ভেঙে পড়ে অকপটে সকল অভিযোগ স্বীকার করে নেন পি কে হালদার। তার সহযোগীদের নাম বলে দিচ্ছেন বলে জানিয়েছেন ভারতীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

বাংলাদেশের বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে হাজার কোটি টাকা লোপাটকারী পি কে হালদার তার সহযোগীদের দুই দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এরমধ্যে ইডির সদর দফতরে চলছে পি কে হালদারসহ তার সহযোগীদের জিজ্ঞাসাবাদ। অন্যদিকে, তার সঙ্গে থাকা এক নারী ইডি’র নারী কর্মকর্তারা দমদম জেলে পৃথকভাবে জিজ্ঞাসাবাদ করছে।

জানা গেছে, প্রথম ধাপে আর্থিক দুর্নীতির বিষয়ে তদন্ত করছে ইডি। এরপর আসবে ভারতীয় নথিপত্র যেমন আধার কার্ড, রেশন কার্ড, ভোটার কার্ড নকল করে অবৈধভাবে ভারতবর্ষে বসবাস করার ইস্যুগুলো। তদন্তের ক্ষেত্রে সিবিআই’র সাহায্য নিতে পারে ইডি।

ভারতীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি জানায়, ১৭ মে পর্যন্ত পি কে হালদার ও তার সহযোগিরা ইডির হেফাজতে থাকবে। এরপর মামলা সিবিআই’র হাতে যেতে পারে।

পি কে হালদারকে জিজ্ঞাসাবাদের সময় পশ্চিমবঙ্গের বেশ কিছু প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্বের নাম উঠে আসছে। সেক্ষেত্রে, পরবর্তীতে তাদেরও জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে।

বিএনএ