37 C
আবহাওয়া
৪:১৬ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » নিউ মার্কেটের আগুন নাশকতা কি-না তা খতিয়ে দেখা দরকার: ফায়ার ডিজি

নিউ মার্কেটের আগুন নাশকতা কি-না তা খতিয়ে দেখা দরকার: ফায়ার ডিজি

নিউ মার্কেটের আগুন নাশকতা কি-না তা খতিয়ে দেখা দরকার: ফায়ার ডিজি

বিএনএ: ঈদের আগে কেন রাজধানীর মার্কেট গুলোতে একের পর এক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখা দরকার। এ কথা বলেছেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক-ডিজি ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

শনিবার (১৫ এপ্রিল) সকালে ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) নিউ মার্কেটের ৪ নম্বর গেটের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। ডিজি বলেন, আমি আইন-শৃঙ্খলা বাহিনী এবং গোয়েন্দা সংস্থাগুলোকে অনুরোধ জানাবো, তারা যেন বিষয়টি গুরুত্বসহকারে খতিয়ে দেখেন।

মো. মাইন উদ্দিন বলেন, ঈদের আগ মুহূর্তে একের পর এক আগুন লাগার ঘটনা ঘটছে, এসব অগ্নিকান্ডে ক্ষতির পরিমাণও অনেক বেশি। বারবার এসব ঘটনার পেছনে কোনো নাশকতা রয়েছে কি-না তা গোয়েন্দা সংস্থাকে খতিয়ে দেখা উচিত।

ডিজি বলেন, ঈদের ঠিক আগে অধিকাংশ আগুন ভোরে ঘটছে। ব্যবসায়ীরা অধিক ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এই আগুনের ঘটনাগুলো একই সূত্রে গাথা কী না? নাশকতা কী না? তা খতিয়ে দেখা হবে।

ফায়ার সার্ভিস ডিজি বলেন, ঢাকা নিউ সুপার মার্কেট এ অগ্নিকান্ডের ঘটনায় একজন ভলান্টিয়ারসহ আমাদের ১২ জন ফায়ার ফাইটার আহত হয়েছেন। আমাদের মনযোগ আগুন নিয়ন্ত্রণের দিকে, মানুষের জানমালের ক্ষতি যাতে না হয় সেদিকে।

ফায়ার সার্ভিস বলছে, আগুন নিয়ন্ত্রণে নিউ মার্কেট এলাকায় র‌্যাব-পুলিশের পাশাপাশি ১২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। যোগ দেন সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরাও। ভোর ৫টা ৩৯ মিনিটের দিকে ভবনের তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানায় ফায়ার সার্ভিস। ভবনটি ২০১৬ সালে অগ্নিঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ