28 C
আবহাওয়া
১০:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » আগুনের ঘটনাগুলো খুবই রহস্যজনক: মির্জা ফখরুল

আগুনের ঘটনাগুলো খুবই রহস্যজনক: মির্জা ফখরুল

আগুনের ঘটনাগুলো খুবই রহস্যজনক: মির্জা ফখরুল

বিএনএ: রাজধানীসহ দেশের বড় বড় মার্কেটে আগুনের ঘটনাগুলো খুবই রহস্যজনক। ইতিমধ্যে ব্যবসায়ীসহ জনসাধারণের মনে অনেক প্রশ্নের উদ্রেক হয়েছে। এ কথা বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

শনিবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় এক বিবৃতিতে এ কথা বলেন তিনি। বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, শনিবার ভোরে রাজধানীর নিউ সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রচুর ক্ষয়ক্ষতির ঘটনায় তিনি খুবই উদ্বিগ্ন ও ব্যথিত। পবিত্র ঈদুল ফিতরের প্রাক্কালে বঙ্গবাজারে স্মরণকালের ভয়ানক অগ্নিকাণ্ড এবং গত বৃহস্পতিবার নবাবপুর মার্কেটে আগুন লাগার কয়েক দিনের মাথায় শনিবার আবারও নিউ সুপার মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটে।

ফখরুল বলেন, এতে প্রমাণিত হয় যে আওয়ামী লীগ সরকার কেবল রাষ্ট্রক্ষমতা রক্ষা করতেই ব্যস্ত, অগ্নিকাণ্ড রোধ করাসহ জনহিতকর কাজে তাদের কোনো আগ্রহ নেই। ধারাবাহিক অগ্নিকাণ্ডে বহু মানুষ হতাহত ও ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতিগ্রস্ত হলেও সরকারের সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই।

বিএনপি মহাসচিব বলেন, এসব অগ্নিকাণ্ড নিয়ে তদন্ত কমিশন গঠিত হলেও তা কখনো আলোর মুখ দেখে না। এ সরকারের আমলে মানুষের জানমালের কোনো মূল্য নেই। বর্তমান শাসকগোষ্ঠীর উদাসীনতা, নির্লিপ্ততা ও জবাবদিহিহীনতার কারণে এ ধরনের মর্মস্পর্শী ঘটনার বারবার পুনরাবৃত্তি ঘটছে, যা কোনোক্রমেই কাম্য হতে পারে না।

নিউ সুপার মার্কেটসহ সব অগ্নিকাণ্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করে মির্জা ফখরুল বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদান করতে হবে।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ