27 C
আবহাওয়া
৫:১৩ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » যেখানেই আগুন, সেখানেই চোরের দল

যেখানেই আগুন, সেখানেই চোরের দল

রাজধানীর নিউ সুপার মার্কেটে

বিএনএ,ঢাকা:  রাজধানীর যে কোন মার্কেটে আগুনে লাগার সংবাদ পেলেই চোর দল ঘটনার স্থলে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে মিশে যায়। এমনি ঘটনা ঘটেছে, পোড়ার আগেই মালামাল বের করতে সক্ষম হন রাজধানীর নিউ সুপার মার্কেটের ব্যবসায়ী মো. কাইয়ুম। কিন্তু দোকানে ঢুকে দেখেন তার আগেই ৫ থেকে ৭ লাখ টাকার মালামাল চুরি হয়ে গেছে বলে তার অভিযোগ।অগ্নিকান্ডেরশ্হল থেকে মালামাল বের করে আনার পর সাংবাদিকদের এ সব কথা বলেন ব্যবসায়ী কাইয়ুম। শনিবার (১৫ এপ্রিল) ভোরে এই আগুনের ঘটনা ঘটে।আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট।

মো. কাইয়ুম বলেন, ওই মার্কেটটিতে তার ট্রাওজারের দোকান। ব্যবসা করতেন তিনি ও তার ভাই। আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে এসে মালামাল বের করতে শুরু করেন। তবে সব মালামাল পাননি। অনেক মালামাল চুরি হয়েছে। ৫ থেকে ৭ লাখ টাকার মতো বলে জানান তিনি। ঈদের আগে একটা পরএকটা মার্কেটে আগুনে ঘটনা ঘটছে। এখন পর্যন্ত তার কারন খোঁজে বের করতে পাচ্ছে না কেন? আমিতো নিঃশ্বস হয়ে গেলাম। আমার সব আশা ব্যর্থ হয়ে গেলে। আমি এখন ঋনের বুঝা মাথায় নিয়ে কেমনে বাচুম। আর পরিবারদের কি করে বুঝামু।

আগুন লাগার কথা নিশ্চিত করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-মিডিয়া) শাহজাহান সিকদার বলেন, ভোর ৫টা ৪০ মিনিটে নিউ সুপার মার্কেটে এ আগুন লাগে এবং ৫টা ৪৩ মিনিটের মধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। এরই মধ্যে আগুন নিয়ন্ত্রণে এসে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। তিনি জানান, ৯টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। নিরাপত্তার স্বার্থে একটু দেরিতে জানানো হয়েছে। সকাল সোয়া ১০টার দিকে ঘটনাস্থল থেকে তিনি এ কথা জানান। এদিকে ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ করছে সেনাবাহিনী ও নৌ বাহিনীর সদস্যরাও। আর সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবির সদস্যরা কাজ করছেন।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ