Bnanews24.com
এক নজরে চট্টগ্রাম সব খবর

আদেশ অমান্য : চান্দগাঁও আবাসিক মসজিদে নামায আদায়, আটক ৩০

আদেশ অমান্য : চান্দগাঁও আবাসিক মসজিদে নামায আদায়, আটক ৩০

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে সরকারি আদেশ অমান্য করে মসজিদে নামায আদায় করায় ৩০ জন মুসল্লিকে আটক করেছে পুলিশ। বুধবার (১৪ এপ্রিল) রাতে চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতি জামে মসজিদে এ ঘটনা ঘটে। পরে ২৫ জনকে ছেড়ে দিয়ে ৫ জনকে গ্রেফতার দেখিয়ে ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। গ্রেফতার ৫ জন হলেন-জিয়াউদ্দিন (২০), শাহেদুজ্জামান (১৯), ইব্রাহিম (১৯), মাহমুদুল হক ( ১৯) ও মেহেদী হাসান (২৪)।

চান্দগাঁও থানার ডিউটি অফিসার এসআই সুচিতিত্রা জানিয়েছেন, সরকারি নিষেধাজ্ঞা না মেনে জোর করে মসজিদে নামাজ পড়া নিয়ে ব্যাপক হট্টগোল হয়। প্রথম দিন মসজিদের তালা ভেঙে মুসল্লিরা প্রবেশ করলেও দ্বিতীয় দিন পুলিশ গেলে তাদের ওপরও হামলা চালানো হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে ৩০ মুসল্লিকে আটক করা হয়।

তিনি বলেন, এ ঘটনায় ১১ জন জ্ঞাত ও ৮০/৯০ জনকে অজ্ঞাত আসামি করে এসআই জাকির হোসেন বাদি হয়ে একটি মামলা দায়ের হয়েছে। মামলার এজহারভূক্ত ৫ জনকে গ্রেফতার করা হয়। আজ তাদের আদালতে চালান দেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইল চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি মুস্তাফিজুর রহমান বলেন, সরকারি আদেশ অমান্য করে জোরপূর্বক মসজিদে প্রবেশ ও পুলিশের ওপর হামলা করায় রাতে ৩০ জনকে আটক করা হয়েছিল। যাচাই-বাচাই করে ২৫ জনকে ছেড়ে দেয়া হয়। ৫ জনকে গ্রেফতার দেখিয়ে ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির মসজিদ পরিচালনা কমিটির অর্থ সম্পাদক নিজাম উদ্দীন বলেন, সরকারি আদেশ মেনে মসজিদের ইমাম-মুয়াজ্জিন খাদেমসহ স্টাফদের নামাজের ব্যবস্থা করে সবাইকে ঘরে নামাজ পড়ার অনুরোধ করেছি। কমিটির লোকজনও ঘরে নামাজ পড়ছি।

কিন্তু কিছু উশৃংখল লোকজন মানুষের ধর্মীয় অনুভূতিকে উসকে দিয়ে শত শত মানুষকে এনে অস্থিতিশীল করছে। প্রথম তারাবির দিন মসজিদের তালা ভেঙে মসজিদে প্রবেশ করেছ। দ্বিতীয় দিনও জোর করে শত শত লোক প্রবেশ করতে চাইলে পুলিশ এসে বাধা দেয়। কিন্তু এসময় ওসির সাথে ধস্তাধস্তি হয়, পুলিশের গাড়িতে ঢিল মারে বলে জানান তিনি।

দেখুন ভিডিও : https://web.facebook.com/100610142163031/videos/261828332268341

বিএনএনিউজ/আমিন