Bnanews24.com
করোনাভাইরাস চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে আরো ৩৬৭ জনের করোনা শনাক্ত

১৩ দিন পর মৃত্যুহীন দিনে চট্টগ্রামে করোনায় আক্রান্ত ২৪৫

বিএনএ, চট্টগ্রাম :  গত চব্বিশ ঘণ্টায় ১ হাজার ৪৪২ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামে কোভিড-১৯ এর জীবাণু মিলেছে ৩৬৭ জনের শরীরে। আক্রান্তদের মধ্যে নগরের ২৯৩ জন এবং উপজেলার ৭৪ জন। এনিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ হাজার ৭৫ জন।বৃহস্পতিবার (১৫ এপ্রিল ) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৭০টি নমুনা পরীক্ষায় ৭৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৮৫টি নমুনা পরীক্ষায় ৮৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫১টি নমুনা পরীক্ষায় ৯৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষায় ৪০ জন, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৯টি নমুনা পরীক্ষায় ৫৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষায় ২১ জনের শরীরে কোভিড-১৯ এর জীবাণু মিলেছে।

এছাড়া ওইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামে ৪ জনের নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত চব্বিশ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ৪৪২টি নমুনা পরীক্ষায় ৩৬৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরের ২৯৩ জন এবং উপজেলার ৭৪ জন। একই সময় করোনায় কারও মৃত্যু না হওয়ায় এই সংখ্যা ৪৩৭ জনে স্থির রয়েছে।

বিএনএনিউজ/আমিন