Bnanews24.com
জাতীয় টপ নিউজ

আবদুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

মতিন

বিএনএ ডেস্ক, ঢাকা:  সাবেক মন্ত্রী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা  সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বেলা সোয়া ১০টার দিকে মতিন খসরুর জানাজা অনুষ্ঠিত হয়। সকাল পৌনে ৯টায় লাশবাহী ফ্রিজিং গাড়িতে মরদেহ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি চত্বরে আনা হয়। এর আগে সকালে বকশীবাজারে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সুপ্রিম কোর্টে জানাজা শেষে তার মরদেহ কুমিল্লায় নিয়ে যাওয়া হবে। সেখানে তৃতীয় জানাজা শেষে দাফন সম্পন্ন হবে।

এ দিকে আব্দুল মতিন খসরুর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে বৃহস্পতিবার বাংলাদেশ সুপ্রীম কোর্টের উভয় বিভাগের কার্যক্রম পরিচালনা না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সুপ্রিম কোর্টের মুখপাত্র জানান, সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আপিল বিভাগের ১ নং আদালতে বিষয়টি অবহিত করেন।

বুধবার বিকেল পৌনে ৫টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবদুল মতিন খসরু।। মতিন খসরুর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন শোক জানিয়েছেন।

মতিন খসরু ১৯৫০ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং কুমিল্লা জেলার বুড়িচং থানার মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন। ১৯৭৮ সালে কুমিল্লা জজ কোর্টে আইন পেশায় যুক্ত হন আব্দুল মতিন খসরু। পরে ১৯৮২ সাল থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়মিত প্র্যাকটিস শুরু করেন। তিনি কুমিল্লা-৫ আসনে পাঁচবারের সংসদ সদস্য।

বিএনএনিউজ২৪/এমএইচ