39 C
আবহাওয়া
৫:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সেরার স্বীকৃতির দিন দ.আফ্রিকাকে হারালেন পাক অধিনায়ক বাবর আজম

সেরার স্বীকৃতির দিন দ.আফ্রিকাকে হারালেন পাক অধিনায়ক বাবর আজম

পাক অধিনায়ক বাবর আজম

বিএনএ, স্পোর্টস ডেস্ক :  একদিনের ক্রিকেটে আইসিসির সেরার শিরোপা পাবার দিন পাকিস্তানকে টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় এনে দিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।  টি-টোয়েন্টিতে প্রথম শতরান হাঁকান তিনি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে শতরান করে দলকে ৯ উইকেটে জেতালেন পাক অধিনায়ক। তাঁর মারমুখি খেলায় ১২২ রানের  ওপর ভর করে এই ম্যাচ জেতার পর চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

বুধবার(১৪ এপ্রিল) সেঞ্চুরিয়ানে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হেনরিক ক্লাসেন। এইডেন মার্করামের ৬৩ ও জেনিম্যান মালানের ৫৫ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৩ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

বাবর আজম ও মুহম্মদ রিজওয়ানের জুটি তোলেন ১৯৭ রান। এরপর টি-টোয়েন্টিতে প্রথম শতরান করে বাবর যখন ৫৯ বলে ১২২ রানে থামলেন, তখন পাকিস্তানের জয় নিশ্চিত। তাঁর এই বিস্ফোরক ইনিংস ১৫টি চার ও ৪টি ছয় দিয়ে সাজানো ছিল। উইকেটরক্ষক রিজওয়ান ৪৭ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন। ফলে ১৮ ওভারে ১ উইকেটে ২০৫ রান তুলে জয় নিশ্চিত করে পাকিস্তান। এর আগে একদিনের সিরিজেও ২-১ ব্যবধানে জিতেছিল পাক দল।

বিএনএনিউজ২৪/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ