35 C
আবহাওয়া
১২:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ৩ উইকেটে জয়, সিরিজ সমতায় শ্রীলঙ্কা

৩ উইকেটে জয়, সিরিজ সমতায় শ্রীলঙ্কা


বিএনএ, ক্রীড়া ডেস্ক : দ্বিতীয় ওয়ানডেতে ৩ উইকেটের জয় তুলে সিরিজ সমতায় ফিরেছে শ্রীলঙ্কা। ৪৭ ওভার ১ বলে খেলে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে লঙ্কানরা।

শুক্রবার চট্টগ্রামের  জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে  বাংলাদেশের দেওয়া ২৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪৩ রানেই ৩ উইকেট হারিয়ে শুরুতে কিছুটা চাপে পড়ে শ্রীলঙ্কা। কিন্তু পাথুম নিসাঙ্কা ও চারিথ আসালাঙ্কার জুটি চাপ সামলে নেয়।   এ জুটিতে ভর করে ৩২ ওভার খেলে তিন উইকেটে দলীয় ২০০ রান পার করে দলটি। মিরাজ যখন এই জুটি ভাঙেন তখন শ্রীলঙ্কার স্কোর ৪ উইকেটে ২২৮।

শ্রীলঙ্কার ইনিংস ওপেনিংয়ে নামা আভিস্কা ফার্নান্দো আউট হন রানের খাতা খোলার আগেই।  এরপর ইনিংস ওপেনকারী পাথুম নিশাঙ্কা জুটি গড়ার চেষ্টা করেন দলীয় ক্যাপ্টেন কুশল মেন্ডিসকে নিয়ে। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি তাসকিন আহমেদ। দলীয় ৪২ রানে ও ব্যক্তিগত ১৬ রানে কুশলকে ফেরান তাসকিন। তাসকিনের বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন কুশল। দলীয় স্কোরবোর্ডে ১ রান যোগ করতেই ফের সাদিরা সামারাবিক্রমাকে (১ রান) সাজঘরে ফেরান শরিফুল। শরিফুলের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান তিনি। তার বিদায়ে ৪৩ রানেই ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা।

এরপরই মূলত লঙ্কানরা শক্তিশালী জুটি গড়ে তোলে। ৪৩ রানে ৩ উইকেট থেকে ২২৮ রানে নিয়ে যান পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালাঙ্কা। মূলত এই জুটিতে ভর করেই ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। ওপেনার পাথুম নিশাঙ্কা তুলে নেন সেঞ্চুরি। ১০০ বলে ১০০ রান পূর্ণ করেন তিনি।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে তাওহীদ হৃদয়ের ৯৬, সৌম্য সরকারের ৬৮ ও শান্তর ৪০ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৬ রান তুলে বাংলাদেশ।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ