31 C
আবহাওয়া
১:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ইফতার পার্টি না করে শুকনা ইফতার সামগ্রী দিন : মিজান

ইফতার পার্টি না করে শুকনা ইফতার সামগ্রী দিন : মিজান


বিএনএ, ফেনী: ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এন্ড রিচার্জ ইনস্টিটিউট ফেনীর কর্মকর্তা কর্মচারীদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার (১৫ মার্চ) সকালে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নুরুদ্দিন বাবুল। প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান মজুমদার।

ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য প্রধান অতিথি বলেন, প্রত্যেক ধনবান ব্যক্তি ও সংগঠনের  উচিত তথাকথিত ইফতার পার্টি না করে ওই অর্থ দিয়ে গরীব ও নি:স্ব মানুষকে শুকনা ইফতার সামগ্রী বিতরণ করা। এতে অপচয় রোধ হওয়ার পাশাপাশি গরীব মানুষের অনেক উপকার হয়। তারা কয়েক দিন এই সব শুকনা সামগ্রী দিয়ে ইফতার করতে পারে।

ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদার বলেন, রোজার সময় অনেকে বড় পরিসরি ইফতার পার্টি করে থাকেন। যা এক ধরনের অপচয়। এছাড়া এই সব ভাজাপোড়া স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এবং  তা তৈরি করতে প্রচুর সময় নষ্ট হয়। এতে প্রচুর মানুষের এবাদতের সময়ও নষ্ট হয়।

প্রধান অতিথি বলেন, ইফতার পার্টিতে অনেকে অতিরিক্ত খাবার নিয়ে অপচয় করে থাকে। কিছু অংশ খেয়ে ফেলে দেওয়া হয় মূল্যবান ইফতার সামগ্রী। এমনটি উচিত নয়। সবার লক্ষ্য রাখা উচিত ইফতারে কোনো খাবার যেন অপচয় না হয়। কেননা অপচয় করা আল্লাহ তায়ালা পছন্দ করেন না। অপচয়কারী শয়তানের ভাই। অপচয় না করে বাসার পাশে গরিবদের দিয়ে দেওয়াই শ্রেয়। নিজে দামি ইফতার করে আনন্দের চেয়ে গরিব অসহায় সবাইকে নিয়ে সামান্য ইফতারিতে আনন্দটাই বড়।

ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান  গরিব-অসহায়দের ইফতারি করাতে সামর্থ্য অনুযায়ী ইফতারি প্রদান করে  তাদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ