27 C
আবহাওয়া
৫:৫৭ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৬০৮ মৃত্যু,শনাক্ত লাখোর্ধ্ব

করোনায় আরও ৬০৮ মৃত্যু,শনাক্ত লাখোর্ধ্ব


বিএনএ, ঢাকা: করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বে আরও ৬০৮ জনের জনের মৃত্যু হয়েছে । আক্রান্ত হয়েছে ১ লাখ ২০ হাজার ৩৩৯ জন। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৭৮ লাখ ৬৪ হাজার ৬১৫ জনে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ লাখ ৮৪ হাজার ২০৩ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৭০৩ জন ও মারা গেছেন ১৩৫ জন। দৈনিক সংক্রমণের দিক দিয়ে জাপানের পরই তাইওয়ানের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ২০ হাজার ৫১১ জন এবং মারা গেছেন ৩৬ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ৪০ হাজার ৪০১ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪০ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৪৮ লাখ ৩ হাজার ১৫১ জন। সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ২১ লাখ ১২ হাজার ৩৪৫ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ভারত, ব্রাজিল, যুক্তরাজ্য, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইতালি, তুরস্ক, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া। তালিকায় বাংলাদেশের অবস্থান ৪৮ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০ লাখ ৩৭ হাজার ৭০৩ জন। মারা গেছেন ২৯ হাজার ৪৪৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ