Bnanews24.com
Home » এবার টেস্টের অধিনায়কত্বও ছাড়লেন কোহলি
ক্রিকেট খেলা টপ নিউজ সব খবর

এবার টেস্টের অধিনায়কত্বও ছাড়লেন কোহলি

এবার টেস্টের অধিনায়কত্বও ছাড়লেন কোহলি

বিএনএ ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি, ওয়ানডের পর এবার টেস্টের অধিনায়কত্বও ছেড়ে দিয়েছেন বিরাট কোহলি। টুইটারে এক পোস্টে ক্রিকেটের অভিজাত ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

শনিবার (১৫ জানুয়ারি) এক টুইট বার্তায় বিরাট কোহলি বলেন, সাত বছর কঠোর পরিশ্রম করে দলকে সঠিক পথে চালাতে নিরলস প্রচেষ্টা চালিয়েছেন। এই কাজটা অত্যন্ত সততার সঙ্গে ও কোনো কিছুই বাকি না রেখে করেছেন। সবকিছুরই শেষ আছে। ভারতের টেস্ট অধিনায়ক হিসেবে তার জন্য সেই সময়টা এখনই বলে উল্লেখ করেন তিনি।

এরআগে গত বছরের ১৬ সেপ্টেম্বর টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্বভার থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন বিরাট কোহলি। এক টুইটে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের এই ফরম্যাটে অধিনায়কত্ব ছাড়বেন বলে ঘোষণা দেন এই ক্রিকেটার।

কোহলির পর ৯ নভেম্বর ভারতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্ব পান রোহিত শর্মা। নিউজিল্যান্ডের বিপক্ষে দল ঘোষণার দিনই তাকে অধিনায়ক করে বিসিসিআই। অধিনায়ক হিসেবে  টি-টোয়েন্টি বিশ্বকাপে সবশেষ ম্যাচটি খেলেছেন বিরাট কোহলি। টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়ার পর ওয়ানডের অধিনায়কত্বও হারান তিনি। এক রকম জোর করেই তার কাছ থেকে ক্রিকেটের অভিজাত সংস্করণের নেতৃত্বভার কেড়ে নেয়া হয়। এ নিয়ে পরে নানা বিতর্কও শুরু হয়েছিল।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএনিউজ/আরকেসি