31 C
আবহাওয়া
১:১২ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

বিএনএ, ডেক্স: ২৬ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রেলরুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৮টা ৫০ মিনিটে দেওয়ানগঞ্জগামী আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস টঙ্গী স্টেশন ছেড়ে গেছে। এর আগে সকাল সাড়ে সাতটার দিকে দেওয়ানগঞ্জগামী ভাওয়াল এক্সপ্রেস দুর্ঘটনাস্থল অতিক্রম করেছে।

বুধবার (১৩ ডিসেম্বর) ভোররাত চারটার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের বনখড়িয়া এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়। ট্রেনটি ছিল নেত্রকোনা থেকে ঢাকাগামী। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- দুর্বৃত্তরা নাশকতা করতে রেললাইনের একটি অংশ কেটে রেখেছিল। এ ঘটনায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১১জন।

টঙ্গী জংশনের স্টেশন মাস্টার রাকিবুর রহমান জানান, ঢাকা- ময়মনসিংহ রেলরুটে আনুষ্ঠানিকভাবে ট্রেন চলাচল শুরু হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী বলেন, দেওয়ানগঞ্জগামী ভাওয়াল এক্সপ্রেস প্রথমে ঢাকা থেকে টঙ্গী হয়ে জয়দেবপুর পৌঁছে সকাল সাড়ে পাঁচটায়। এরপর সেটি দুর্ঘটনা কবলিত বনখুড়িয়া দিয়ে ময়মনসিংহের উদ্দেশে রওনা হয় এবং সকাল সাড়ে ৯টা পর্যন্ত বলাকা এক্সপ্রেস, দেওয়ানগঞ্জ কমিউটার, আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস দুর্ঘটনাস্থল অতিক্রম করে। আজ ঢাকা-ময়মনসিংহ রেলরুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। দুর্ঘটনার পর থেকে এই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বিকল্প হিসেবে এই রুটের ট্রেন ভৈরব লাইন দিয়ে চলাচল করে। ট্রেন দুর্ঘটনার কারণে বন্ধ হওয়া ঢাকা-ময়মনসিংহ রেলরুট বুধবার রাতে দৃশ্যমান হয়।

ঢাকা রেলওয়ে বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ার হোসেন বলেন, রেললাইন বসানো হয়েছে নতুন করে। সম্পূর্ণ মেরামত শেষে ট্রেন চালু করা সম্ভব। দুর্ঘটনায় শুধু রেললাইনের বগি-ইঞ্জিনই ক্ষতিগ্রস্ত হয়নি, পাশাপাশি ৬০০ ফুট রেললাইন ও ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ১০০টি স্লিপার পুরোই ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। ৩০০ ফুট রেললাইনে আবার নতুন করে পাত বসানো হয়েছে।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ