23 C
আবহাওয়া
২:৪৬ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ১১০৪ মৃত্যু , শনাক্ত ৫ লাখ ছাড়াল

করোনায় আরও ১১০৪ মৃত্যু , শনাক্ত ৫ লাখ ছাড়াল

রোনায় একদিনে মৃত্যু এক হাজার ছাড়াল(১৫ ডিসেম্বর)

বিএনএ, ঢাকা: করোনায়  আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১১০৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ লাখ ২৫ হাজার ৭৩০ জন। বুধবার (১৪ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া গেছে এসব তথ্য।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে, ১ লাখ ৭৫ হাজার ৯৬১ জনের। এ সময়ে দেশটিতে মারা গেছেন ২১৪ জন।অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২৬৬ জনের।

ওয়ার্ল্ডোমিটারসের হিসাব অনুযায়ী, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৫ হাজার ১৮৬ জন।

ব্রাজিলে একদিনে মারা গেছেন ১৫৩ জন, ফ্রান্সে ১৩৮ জন, রাশিয়ায় ৫৯ জন, দক্ষিণ কোরিয়ায় ২৯ জন, ইন্দোনেশিয়ায় ৩২ জন, মেক্সিকোতে ২৮ জন এবং হংকংয়ে মৃত্যু হয়েছে ৩৭ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ