35 C
আবহাওয়া
২:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠবে জনগণ:মির্জা ফখরুল

মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠবে জনগণ:মির্জা ফখরুল

আবার মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠবে জনগণ:মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: যে চেতনা নিয়ে মুক্তিযোদ্ধারা শহীদ হয়েছিলেন সেই চেতনা ভূলুণ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জনগণ আবার মুক্তিযুদ্ধের চেতনায় জেগে উঠবে-মন্তব্য করে তিনি বলেন, স্বৈরাচার সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের আরও বলেন, স্বাধীনতার আশা আকাঙ্ক্ষা, মুক্তিযুদ্ধের যে চেতনা ছিল, সেটি  ভূলুণ্ঠিত করে এখন এক দলীয় শাসন প্রতিষ্ঠা করেছে বর্তমান শাসক গোষ্ঠী। এই শাসক গোষ্ঠী দেশের জনগণের ওপর নানাভাবে নির্যাতন চালাচ্ছে। দেশের মানুষকে গুম-খুন করছে। সবচেয়ে বড় সমস্যা হচ্ছে তারা আজকে এদেশের স্বাধীনতার সময় প্রথম নারী মুক্তিযোদ্ধা খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। কয়েক বছর ধরে মিথ্যা আর সাজানো মামলায় তাকে আটক করে রাখা হয়েছে। এখন এই মুহূর্তে তিনি অসুস্থ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করার জন্য বারবার বলা হচ্ছে। সরকার শুধু খালেদা জিয়াকে নয়, কাউকেই তারা এখানে রাজনীতি করতে দিতে চায় না। এদেশে তারা বিরাজনীতিকরণের প্রক্রিয়া শুরু করেছে বলে অভিযোগ করেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, স্বাধীনতার যুদ্ধে জাতিকে মেধাশূন্য করে দিতেই পাকিস্তানি বাহিনী বুদ্ধিজীবীদের হত্যা করেছে। দেশের মানুষ এ বছর স্বাধীনতার ৫০ বছর পূরণ করতে যাচ্ছে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় হচ্ছে, ১৯৭১ সালে যে লক্ষ্য নিয়ে জনগণ মুক্তিযুদ্ধ শুরু করেছিল, অগণিত সৈনিক ও বুদ্ধিজীবীরা প্রাণ দিয়েছেন, দুঃখজনক হলেও সত্য গণতান্ত্রিক একটি রাষ্ট্র এখনও গড়ে তোলা সম্ভব হয়নি।

সে সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ