26 C
আবহাওয়া
২:১৪ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » আহত ফিলিস্তিনিদের চিকিৎসা দিতে ফিল্ড হাসপাতাল পাঠাল তুরস্ক

আহত ফিলিস্তিনিদের চিকিৎসা দিতে ফিল্ড হাসপাতাল পাঠাল তুরস্ক

তুরস্ক সরকার ফিল্ড হাসপাতাল

ইসমাইলিয়া, মিশর: ফিল্ড হাসপাতাল স্থাপনের উপকরণ বহনকারী একটি তুর্কি সামুদ্রিক জাহাজ সোমবার( ১৩ নভেম্বর২০২৩) যুদ্ধ-বিধ্বস্ত গাজা উপত্যাকা সংলগ্ন রাফাহ সীমান্ত ক্রসিংয়ের কাছে মিশরের এল-আরিশ বন্দরে পৌঁছেছে, একজন বন্দর কর্মকর্তা এ জানিয়েছেন।

মঙ্গলবার(১৪ নভেম্বর২০২৩) আরব নিউজ এক প্রতিবেদনে জানায়, ৭ অক্টোবর ২০২৩ খ্রিস্টাব্দে গাজার সরকার হামাস কর্তৃক  ইসরায়েলে প্রতিশোধ আক্রমণের পর উভয়ের মধ্যে যুদ্ধ শুরুর পর  এটিই প্রথম এই ধরনের মেডিকেল ত্রাণবাহী জাহাজ মিশরের বন্দরে পৌঁছেছে।

ইসরায়েল বোমা হামলা এবং স্থল আক্রমণে ইতোমধ্যে গাজায় ১১ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে, যাদের বেশিরভাগই বেসামরিক এবং হাজার হাজার শিশু রয়েছে।

একজন তুর্কি স্বাস্থ্য কর্মকর্তা বলেন যে, জাহাজটি “আটটি ফিল্ড হাসপাতাল স্থাপনের জন্য উপকরণ, জেনারেটর, অ্যাম্বুলেন্স বহন করেছে।”

তুর্কি কর্মকর্তা বলেন, যে আঙ্কারা এল-আরিশে মাঠ হাসপাতাল নির্মাণের জন্য কায়রোর অনুমোদনের জন্য অনুরোধ করেছিল, যা রাফাহ সীমান্ত থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে অবস্থিত – গাজার একমাত্র ক্রসিং যা ইসরায়েল দ্বারা নিয়ন্ত্রিত নয়।

“আমরা মিশরীয় কর্তৃপক্ষের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছি। আমরা মিশরীয় কর্তৃপক্ষের দেখানো অঞ্চলে এই হাসপাতালগুলি স্থাপন করব,” কর্মকর্তা বলেন।

গাজায় ১৫০বেডের ফিল্ড হাসপাতাল স্থাপন করেছে সংযুক্ত আরব আমিরাত
এরআগে গাজায় ১৫০বেডের ফিল্ড হাসপাতাল স্থাপন করেছে সংযুক্ত আরব আমিরাত

হামাস সরকারী কর্মকর্তারা বলেছিলেন যে ইসরায়েলি বাহিনীর সাথে লড়াইয়ের ফলে জ্বালানি সংকটের মধ্যে উত্তর গাজার সমস্ত হাসপাতাল ” বন্ধের উপক্রম” হয়েছিল। এমন অবস্থায় তুরস্ক সরকার ফিল্ড হাসপাতাল প্রেরণের সিদ্ধান্ত নেয়।

হামাস সরকারের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইউসুফ আবু রিশ বলেন যে, সপ্তাহান্তে আল-শিফায় মৃতের সংখ্যা বেড়ে ২৭ জন প্রাপ্তবয়স্ক নিবিড় পরিচর্যা রোগী এবং সাতটি শিশুর মধ্যে সীমিত রাখা হয়েছে জ্বালানী ঘাটতির কারণে।

আরও পড়ুন : ৭০ ইসরায়েলি জিম্মির বিনিময়ে হামাস চায় পাঁচ দিনের যুদ্ধবিরতি

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ