কাপ্তাইয়ে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে দুই স্থানে অগ্নিকা্ণ্ড

বিএনএ, রাঙামাটি: রাঙামাটির কাপ্তাইয়ে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে দুই স্থানে অগ্নিকাণ্ড ঘটেছে। সোমবার (১৪ নভেম্বর) কাপ্তাই ইউনিয়নের ইয়াছিন স্টোর ও কার্গো এলাকায় দুইটি টিনের ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন।

আরো পড়ুন

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার ভোরে কাপ্তাইয়ের নতুন বাজারের ইয়াছিন স্টোর ও দুপুরে কার্গো এলাকায় পাহাড়ের ঢালুতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে দুটি টিনের ঘর পুড়ে ছাই হয়ে যায়। ইয়াছিন স্টোরে আগুন লাগার সাথে সাথে ব্যবসায়ীরা পানি এনে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু দোকান ও ঘরের মালিক কোন জিনিসপত্র বাহির করতে পারেন নি।

ক্ষতিগ্রস্থ ইয়াসিন ষ্টোরের মালিক বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে দোকানে আগুন লেগে ২ লাখ টাকা ক্ষতি হয়েছে।

অন্যদিকে ঘরের মালিক রুবেল ও নাছির জানান, ঘরের কোন জিনিসপত্র বাহির করতে পারি নাই। এতে প্রায় দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বর্তমানে আমরা খোলা আকাশের নিচে বসবাস করছি।

এই তথ্য নিশ্চিত করে কাপ্তাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, দুপুরে কার্গোর নিচে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে বসতঘর গুলোতে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন , ওজি