28 C
আবহাওয়া
৯:১১ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোণায় ২ হাজার ৬শ ২০ কৃষক পেলেন সার-বীজ

নেত্রকোণায় ২ হাজার ৬শ ২০ কৃষক পেলেন সার-বীজ

নেত্রকোণায় ২ হাজার ৬শ ২০ কৃষক পেলেন সার-বীজ

বিএনএ, নেত্রকোণা : নেত্রকোনার বারহাট্টায় ২হাজার ৬২০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। রবি মৌসুমে সরকারের প্রণোদনা কর্মসূচীর আওতায় সোমবার(১৪ নভেম্বর) উপজেলা কৃষি দপ্তর থেকে এই সার ও বীজ বিতরণ করা হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্ব ও উপজেলা কৃষি কর্মকর্তা রাকিবুল হাসানের সঞ্চালনায় সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক কাসেম প্রধান অতিথি ছিলেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা শাহ মোহাম্মদ আব্দুল কাদের, ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ নূর উদ্দিন, প্রেসক্লাবের সাধারন সম্পাদক ফেরদৌস আহমাদ বাবুল প্রমুখ বক্তব্য রাখেন।

কৃষিবিদ রাকিবুল হাসান জানান, রবি ২০২২-২৩ মৌসুমে গম, ভূট্টা, সরিষা, সূর্যমূখী, চিনাবাদাম, সয়াবিন, পেয়াঁজ মুগ, মসুর ও খেসারী ফসলের চাষবাদ ও উৎপাদনে সরকারী সহায়তা হিসেবে ইউনিয়ন পরিষদের সহায়তায় প্রণীত তালিকা মোতাবেক উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যের সার ও বীজ বিতরণ করা হয়েছে। প্রত্যেক কৃষক ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি ও প্রয়োজনানুপাতে বীজ পেয়েছেন। এ ছাড়াও কৃষকদের বিনামূল্যে সকল প্রকার পরামর্শ প্রদান করা হবে।

বিএনএ/ ফেরদৌস আহমাদ বাবুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ