27 C
আবহাওয়া
১১:০৯ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » সংরক্ষিত সংসদ সদস্য হলেন ডরথী রহমান

সংরক্ষিত সংসদ সদস্য হলেন ডরথী রহমান


বিএনএ, ঢাকা: জাতীয় সংসদের শূন্য ঘোষিত সংরক্ষিত-১৯ আসনের সংসদ সদস্য হয়েছেন ডরথী রহমান। ওই আসনের সংসদ সদস্য ছিলেন অ্যানী রহমান। গত ১১ অক্টোবর ব্যাংককের একটি হাসপাতালে তার মৃত্যু হয়।

নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব ও সংরক্ষিত আসনের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত সময়সূচি অনুসারে একাদশ জাতীয় সংসদের ১টি সংরক্ষিত মহিলা আসনের (যা বাংলাদেশ আওয়ামী লীগের অনুকূলে বন্টনকৃত) শূন্যপদে উপ-নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলের সময়সীমা ছিল ১ নভেম্বর।

শাহেদুন্নবী চৌধুরী জানান, ওই সময়ের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোছা. ডরথী রহমানের মনোনয়নপত্র দাখিল করা হয়। দাখিল করা মনোনয়নপত্র পূর্ব ঘোষিত সময়সূচি অনুসারে ২ নভেম্বর বাছাই করে গৃহীত হয়। জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ এর ধারা ১০ এর উপ-ধারা (৮) অনুসারে বৈধভাবে মনোনীত প্রার্থীর নামের তালিকা প্রস্তুত করে প্রকাশ করা হয়।

তিনি আরও জানান, গত ৮ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল। ডরথি রহমান এই সময়ের মধ্যে তার মনোনয়নপত্র প্রত্যাহার করেনি বিধায় তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, মারা যাওয়া সংরক্ষিত সংসদ সদস্য এ্যানী রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো ভাই শেখ হাফিজুর রহমানের স্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ