36 C
আবহাওয়া
৪:১৭ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » বিকেলে বসছে জাতীয় সংসদের অধিবেশন 

বিকেলে বসছে জাতীয় সংসদের অধিবেশন 

একাদশ জাতীয় সংসদে

বিএনএ ঢাকা: একাদশ জাতীয় সংসদের ১৫তম অধিবেশন শুরু হচ্ছে। রোববার (১৪ নভেম্বর) বিকেল ৪টায় অধিবেশন শুরু হবে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ অধিবেশনে থাকছে বিশেষ আলোচনা। এরআগে ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ।

প্রথমদিনের বৈঠকে সভাপতিমণ্ডলী মনোনয়ন ও শোক প্রস্তাবের পরে প্রশ্নোত্তর অনুষ্ঠিত হবে। তবে, করোনাকালের অন্যান্য অধিবেশনের মতো এবারও প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হতে পারে।

এছাড়া প্রথমদিনে ‘বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স করপোরেশন (অ্যামেন্ডমেন্ট) বিল- ২০২১’ ব্যাংকার বহি সাক্ষ্য বিল- ২০২১, মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল- ২০২১, বিরোধীদলীয় নেতা এবং উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) বিল ২০২১, বিশেষ নিরাপত্তা বাহিনী বিল- ২০২১ এবং মহাসড়ক বিল- ২০২১ এর রিপোর্ট উত্থাপন করার কথা রয়েছে। বৈঠকের প্রথমদিনে পেমেন্ট বিল- ২০২১ এবং বয়লার বিল ২০২১ উত্থাপন করা হবে বলে জানা গেছে।

এদিকে, করোনার প্রকোপ কমে দেশে সবকিছু স্বাভাবিক হলেও এবারও সংসদে গিয়ে সশরীরে সংবাদ কভার করতে পারছেন না সাংবাদিকরা। তাদের সংসদ টিভি দেখে সংবাদ কভার করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

সংসদ অধিবেশনের প্রস্তুতি সম্পর্কে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জানান, করোনাকালের অন্যান্য অধিবেশনের মতো এবারও স্বাস্থ্যবিধি মেনে সংসদের বৈঠক বসবে। অধিবেশনের শেষভাগে সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনা হতে পারে।

হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, অধিবেশনে নিয়মিত কার্যক্রম শেষ করে এক-দুইদিন বিরতি দেয়া হবে। এরপর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনা হবে। সেখানে রাষ্ট্রপতি ভাষণ দিতে পারেন।

এ বছরের ২৬ মার্চ বাংলাদেশ উদযাপন করেছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। ১৬ ডিসেম্বর বিজয়ের ৫০তম বার্ষিকী উদযাপন করবে বাংলাদেশ।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ