31 C
আবহাওয়া
৪:৩৪ অপরাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » মঙ্গলবার মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হচ্ছে

মঙ্গলবার মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হচ্ছে

metro

বিএনএ, ঢাকা : ৮৮ দিন পর মঙ্গলবার খুলে দেয়া হচ্ছে মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশন। সোমবার (১৪ অক্টোবর) উত্তরায় মেট্রোরেলের ডিপোতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মেট্রোরেল পরিচালনায় নিয়োজিত কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ।

এর আগে প্রায় দুই মাস পর গত ২০ সেপ্টেম্বর মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন চালু করা হয়। এখন ওই স্টেশন থেকে নিয়মিত যাত্রী ওঠা–নামা করছেন। মঙ্গলবার সকাল থেকে মিরপুর–১০ স্টেশন থেকেও স্বাভাবিকভাবে যাত্রী ওঠা–নামা করতে পারবেন।

মোহাম্মদ আবদুর রউফ বলেন, ৮৭ দিন পর মঙ্গলবার সকাল থেকে চালু হচ্ছে মেট্রোরেলের মিরপুর-১০ নম্বর স্টেশনটি। তবে স্টেশনটি পুনরায় ব্যবহার উপযোগী করতে কত ব্যয় হয়েছে, সে বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দিতে পারেননি তিনি।

ডিএমটিসিএল এমডি বলেন, ব্যয় কত হলো, সে প্রশ্ন এখনই করবেন না। এটা আমরা নিরূপণে কাজ করছি।

অবশ্য গত বৃহস্পতিবার এমডি আব্দুর রউফ জানিয়েছিলেন, কাজীপাড়া স্টেশন মেরামতে প্রাথমিকভাবে খরচ হয়েছে ২০ লাখ ৫০ হাজার টাকা। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ স্টেশনের যন্ত্রপাতি মেরামত ও প্রতিস্থাপনে কাজীপাড়ার চেয়ে খরচ বেশি হবে বলে জানিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী আন্দোলনের ডাকা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি চলাকালে ১৯ জুলাই সন্ধ্যায় মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ব্যাপক ভাঙচুর চালানো হয়। স্টেশনের টিকিট ভেন্ডিং মেশিন, মূল স্টেশনে যাত্রী প্রবেশের পাঞ্চ মেশিনসহ সবকিছু ভাঙচুর করা হয়। ফলে কর্তৃপক্ষ ৩৭ দিন ধরে দুটি স্টেশন বন্ধ রাখতে বাধ্য হয়।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ