36 C
আবহাওয়া
৮:৫৪ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে আজ কোথায় কী?

রাজধানীতে আজ কোথায় কী?

রাজধানীতে আজ কোথায় কী?

বিএনএ, ঢাকা: রাজধানীতে প্রতিদিন নানা কর্মসূচি পালন করে থাকে রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠন। শনিবার (১৪ অক্টোবর) প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রী এবং সংগঠনের উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে কী কী রয়েছে, দিনের শুরুতেই তা জেনে নিতে পারেন।

প্রধানমন্ত্রীর কর্মসূচি

বেলা ৩টায় কাওলা মাঠে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষামন্ত্রীর কর্মসূচি
বেলা ৩টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) অডিটোরিয়ামে সন্ধানী এলামনাই ফাউন্ডেশনের পুনর্মিলনী ও সম্মেলনে যোগ দেবেন মন্ত্রী।

পরিকল্পনামন্ত্রীর কর্মসূচি
সকাল সাড়ে ১০টায় তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) কৃষিজ পণ্যের দাম নিয়ন্ত্রণে বেসরকারি খাতের সদিচ্ছা নিয়ে এক ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও ডিবেট ফর ডেমোক্রেসির যৌথ উদ্যোগে আয়োজিত এ বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এরপর দুপুর ১টায় দ্য ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন তিনি।

বিএসএমএমইউ’র কর্মসূচি
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিসিন ও সার্জারি অনুষদের বিভাগগুলোতে ভর্তিকৃত রোগীদের মধ্যে মানসিক রোগের হার নির্ণয় বিষয়ক গবেষণার ফলাফল প্রকাশ করা হবে। বেলা ১১টায় বিএসএমএমইউ’র শহীদ ডা. মিলন হলে এ ফলাফল প্রকাশ করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএসএমএমইউ উপচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

পররাষ্ট্রমন্ত্রীর কর্মসূচি
বেলা ৩টায় শাহবাগে বাংলাদেশ জাতীয় জাদুঘরের সিনেপ্লেক্স অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নেবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আরও পড়ুন: আজ শুভ মহালয়া

ইশতেহার প্রণয়ন উপ-কমিটির কর্মসূচি
সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গঠিত ইশতেহার প্রণয়ন উপ-কমিটির সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এমপি।

বিএনপির কর্মসূচি
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা ও মুক্তির দাবিতে ঢাকাসহ সারা দেশে মহানগর ও জেলা শহরে গণ-অনশন করবে দলটি। বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্য়ন্ত রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় অফিসের সামনে এ গণ-অনশনে অংশ নেবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয়তাবাদী সমমনা জোটের কর্মসূচি
বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত পুরানা পল্টনের আলরাজী কমপ্লেক্সের সামনে কর্মসূচি পালন করবে জাতীয়তাবাদী সমমনা জোট।

গণফোরাম ও পিপলস পার্টির কর্মসূচি
বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত মতিঝিল নটরডেম কলেজের উল্টো দিকে গণফোরাম চত্বরে কর্মসূচি পালন করবে গণফোরাম ও পিপলস পার্টি।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ