Bnanews24.com
Home » হামলায় উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী জড়িত: ওবায়দুল কাদের
টপ নিউজ রাজধানী রাজনীতি সব খবর

হামলায় উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী জড়িত: ওবায়দুল কাদের

মুখে যতই কথাই বলুক বিএনপি নির্বাচনে আসবেই: ওবায়দুল কাদের

বিএনএ, ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে সামনে রেখে অশুভ অপশক্তি, উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী কুমিল্লাসহ ১০ থেকে ১২টি জায়গায় মন্দিরে হামলা ও হিন্দুদের বাড়িঘরে হামলার ঘটনা ঘটিয়েছে। শেখ হাসিনার সরকার এসব অপশক্তিকে মাথা তুলতে দেবে না।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর রামকৃষ্ণ মিশন পূজামণ্ডপ পরিদর্শন শেষে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, কোনো স্বার্থান্বেষী মহল যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। এ ব্যাপারে প্রশাসন এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্ক আছে। যারা অসাম্প্রদায়িক রাজনীতি করে সেসব দলকেও আমি বলবো সতর্ক থাকতে। আগামীকাল বিজয়া দশমী, অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। প্রশাসন এবং দলীয় নেতাকর্মীদেরও আমি বলবো সতর্ক থাকতে।

সেতুমন্ত্রী কাদের বলেন, কুমিল্লায় মন্দির, বাড়ি-ঘরে হামলা হয়েছে। এ ব্যাপারে আমি প্রশাসনের সঙ্গে কথা বলেছি ব্যবস্থা নিতে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যারাই জড়িত থাক কাউকে ছাড় দেওয়া হবে না। উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর অপতৎপরতা, বিশৃঙ্খলা সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। কোনো গুজবে কান দেবেন না। গুজব সৃষ্টিকারীদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

হিন্দু ধর্মালম্বীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আপনারা ভয় পাবেন না। আপনাদের ভয় কিসের। একজন মুসলমানের যে ভোটের অধিকার একজন হিন্দুরও সেই অধিকার আছে। আপনাদের যে কোনো ভয়কে জয় করতে হবে। যে কোনো পরিস্থিতিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি যারা নষ্ট করবে, ষড়যন্ত্র করবে তাদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে। প্রশাসন, আওয়ামী লীগের নেতাকর্মী সবাইকে অনুরোধ করবো এ ব্যাপারে সতর্ক অবস্থানে থাকতে।

বিএনএনিউজ/এইচ.এম।