23 C
আবহাওয়া
৮:২৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মৌসুমীকে ‘সভাপতি’ হিসেবে দেখতে চাই: ওমর সানি

মৌসুমীকে ‘সভাপতি’ হিসেবে দেখতে চাই: ওমর সানি

সৌসুমী

বিএনএ, বিনোদন ডেস্ক:  বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) সহ চলচ্চিত্রের নানা আড্ডায় শিল্পী সমিতির আগামী নির্বাচন নিয়ে চলছে আলোচনা। শোনা যাচ্ছে, মৌসুমী এবার সভাপতি হিসেবে লড়বেন। মৌসুমীর কাছ থেকে যদিও সরাসরি কিছুই জানা যায়নি। তবে কিছুদিন আগে সোনার চর সিনেমার সেটে জায়েদ খান মৌসুমীকে মিষ্টিমুখ করাতে দেখে অনেকে মনে করতে পারেন আগামীতে তাদের দুইজনকে একই প্যানেলে দেখা যাবে।

মৌসুমীর স্বামী চিত্রনায়ক ওমর সানির সঙ্গে কথা হলে তিনিও মৌসুমীর নির্বাচন করার ব্যাপার সরাসরি কিছু বলেননি। তবে তার ভীষণ চাওয়া, মৌসুমী এই সংগঠনের সভাপতি হোক।

ওমর সানি বলেন, ‘মৌসুমী কী সিদ্ধান্ত নিয়েছে, তা যদিও আমার জানা নেই। তারপরও আমার একটা চাওয়া, শিল্পী সমিতির সভাপতি হোক মৌসুমী। তার মধ্যে নেতৃত্ব দেওয়ার দারুণ গুণাবলি আছে। সে নিজে সৎ এবং আপাদমস্তক চলচ্চিত্র–অন্তঃপ্রাণ। এমনকি সে এই সমিতির সভাপতির পদ ডিজার্ভও করে।’

সৌমু

মৌসুমীকেই কেন সভাপতি হতে হবে? জানতে চাইলে ওমর সানি বলেন, ‘আমাদের চলচ্চিত্র জগৎ এখন রুগ্‌ণ অবস্থায় আছে। যেকোনো রোগ সারানোর জন্য তো একজন ভালো ডাক্তারের কাছে আমরা যাই। আমি মনে করি, শিল্পীদের মধ্যে যে বিভাজন, অস্থিরতা ও রুগ্‌ণ অবস্থা বিরাজ করছে, তাতে একজন ভালো ডাক্তার হয়ে মৌসুমী তা সারাতে পারবেই। যদিও আরও ডাক্তার আছে, তারপরও আমি মনে করি, সবার কাছ থেকে মৌসুমীই বেশি যোগ্য। মোটেও এটা নিজের স্ত্রী বলে বলছি না। একজন সহযাত্রী ও সহযোদ্ধা হিসেবে দীর্ঘ সময় ধরে মৌসুমীকে পর্যবেক্ষণ করে আমার তেমনটাই মনে হয়েছে।’

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে গেল আসরে সভাপতি পদে মিশা সওদাগর পেয়েছিলেন ২২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মৌসুমী পেয়েছিলেন ১২৫ ভোট। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন প্রথম অনুষ্ঠিত হয় ১৯৮৪ সালে। গতবার ১৫তম নির্বাচন হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গঠনতন্ত্রের ৮ অনুচ্ছেদের (চ) অনুযায়ী মেয়াদ শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে নির্বাচন হওয়ার কথা।

বিএনএনিউজ২৪/ আর আর খান/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ