Bnanews24.com
Home » রাহুল ত্রিপাঠির ছক্কায় ফাইনালে কলকাতা
ক্রিকেট খেলা সব খবর

রাহুল ত্রিপাঠির ছক্কায় ফাইনালে কলকাতা

রাহুল ত্রিপাঠির ছক্কায় ফাইনালে কলকাতা

বিএনএ,স্পোর্টসডেস্ক : প্রথমে দলীয় বোলিং নৈপূন্যে দিল্লিকে কম রানে আটকে ফেলে কলকাতা।শুভমান ও ভেঙ্কেটেশ আয়ার ব্যাটে বড় জয়ের সপ্ন দেখে তারা।কিন্তু ম্যাচের শেষের দিকে সেই সপ্নকে দু:সপ্নে পরিণত করে তোলে নটর্যে ,অশ্বিন, রাবাদারা।অশ্বিনের শেষ দুই বলে কলকাতার দরকার ৬ রান। কিন্তু তা এক বলে ছক্কা হাকিয়ে সপ্নকে বাস্তবে রূপ দেয় রাহুল ত্রিপাঠি।অপরাজিত থাকেন ১১ বলে ১ ছক্কায় ১২ রান করে।

এই জয়ে ফাইনালে পৌঁছে গেল ইয়ন মরগানের দল। ফাইনালে তাদের প্রতিপক্ষ ধোনির চেন্নাই কিংস।

বুধবার(১৩ অক্টোবর) শারজা ক্রিকেট স্টেড়িয়ামে আইপিলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দেয়া ১৩৬ রানের জবাবে ৭ উইকেট হারিয়ে ১ বল বাকী থাকতে ৩ উউকেটে জয় নিশ্চিত করে ফাইনালের টিকেট পায় কলকাতা।

রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ করেন শুভমান গিল ও ভেঙ্কেটেশ আয়ার । পাওয়ার প্লেতে তুলেন ৫১ রান। আকসার প্যাটেলের বলে শর্ট থার্ডে ঠেলে দিয়ে নিজের ফিফটি তুলে নেন ভেঙ্কেটেশ আয়ার।৫০ রান পূরণ করতে ৩৮টি বল খেলেন এই ওপেনার। ফিফটি করে বেশিক্ষণ টিকেন নি তিনি। রাবাদার বলে স্মিথকে(সাব) ক্যাচ দিয়ে পেভিলিয়নের পথ ধরে এই ব্যাটিং অলরাউন্ডার। ৪১ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৫ রানে সাজানো ছিল তার ইনিংস। ভাঙ্গে ৯৬ রানের উদ্বোধনী জুটিও।
ত্রিপাটির ছক্কায় ফাইনালে কলকাতা

এরপর শুভমানের সঙ্গী হয় নিতেশ রানা। বেশিক্ষণ টিকতে পারেন নি তিনি ।১২ বলে ১ ছক্কায় ১৩ রান করে ফেরেন নটর্যের বলে।দলীয় রান তখন ১৬ ওভারে ২ উইকেটে ১২৩ ।

তার পরের ওভারে ফেরেন ছন্দে থাকা শুভমান গিলও । উইকেটের পিছনে পান্তকে ক্যাচ দেন আভেস খানের বলে। আউটের আগে ৪৬ বলে ১ চার ও ১ ছক্কায় ৪৬ রানের ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটার।দলীয় রান তখন ৩ উইকেটে ১২৫ রান।

এরপর  নটর্যে ,অশ্বিন, রাবাদার বোলিং তোপে ৫ রান তুলতে দিনেশ কার্তিক,ইয়ন মরগান,সাকিব আল হাসান ও সুনীল নারায়ণকে হারায় কলকাতা।

ব্যাট হাতে ব্যর্থ হলেও বোলিংয়ে ৪ ওভারে কেবল ২৮ রান দেন সাকিব, নিয়েছেন দারুণ এক ক্যাচও।

আগামী ১৫ অক্টোবর ফাইনালে কলকাতার প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস।

বিএনএ/এমএম