Bnanews24.com
Home » মাহমুদউল্লাহ ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা
ক্রিকেট খেলা টপ নিউজ বিশ্ব সব খবর

মাহমুদউল্লাহ ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

বিএনএ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জাতীয় দলের খেলোয়াড়দের তালিকা ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বুধবার (১৪ সেপ্টেম্বর) মিরপুরে ১৫ জনের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেও খেলবে একই দল। সাকিব আল হাসানকে অধিনায়ক করে মোট ১৯ সদস্যের তালিকা ঘোষণা করা হয়।

মূল তালিকায় সাকিব ছাড়াও আছেন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নাজমুল হোসেন।

এছাড়া স্টান্ডবাই তালিকায় আছেন, শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান, সৌম্য সরকার।

টি-টোয়েন্টি দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন
টি-টোয়েন্টি দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন

বাদ পড়েছেন মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাপুয়া নিউগিনির বিপক্ষে একটি অর্ধশতক পেয়েছিলেন তখনকার অধিনায়ক মাহমুদউল্লাহ।

এর পর থেকেই এ সংস্করণে ছন্দে নেই তিনি। বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে মাত্র ১৬.৫৪ গড় ও ১০২.৮২ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন এ ব্যাটসম্যান। এশিয়া কাপের দুই ম্যাচে ২০ পেরিয়েছেন, তবে এক ম্যাচে স্ট্রাইক রেট ছিল ৯২.৫৯, অন্যটিতে ১২২.৭২।

২০০৭ সাল থেকে এ সংস্করণে খেলে আসা মাহমুদউল্লাহ এখন পর্যন্ত খেলেছেন ১২১টি ম্যাচ, বাংলাদেশের হয়ে যেটি সর্বোচ্চ। বিশ্বকাপ দলে না পাওয়াতে এ সংস্করণে ভবিষ্যৎটা অনিশ্চিতই হয়ে পড়ল তাঁর। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও ছিলেন অধিনায়ক।

বিএনএ/এ আর