Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর সাথে ভারতীয় হাইকমিশনারের বিদায়ি সাক্ষাৎ
টপ নিউজ বাংলাদেশ ভারত সব খবর

প্রধানমন্ত্রীর সাথে ভারতীয় হাইকমিশনারের বিদায়ি সাক্ষাৎ

ভারতীয় হাইকমিশনারের বিদায়ী সাক্ষাৎ

বিএনএ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের বিদায়ি হাইকমিশনার বিক্রম কুমার দোরাই স্বামী।

বুধবার (১৪ সেপ্টেম্বর) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এসময় ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে কথা বলেন তারা।

দু’দেশের সম্পর্ক কিভাবে আরও এগিয়ে নেয়া যায় সে বিষয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী ও দ্বোরাইস্বামী। বাংলাদেশে দায়িত্ব পালনের সময় সকল সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান বিক্রম দ্বোরাই স্বামী।

এছাড়া বাংলাদেশে দায়িত্ব পালন ও দ্বিপাক্ষিক সম্পর্ক অটুট রাখার বিষয়ে ভূমিকা রাখায় ভারতীয় বিদায়ী হাইকমিশনারকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

২০২০ সালের অক্টোবরের শুরুর দিকে ঢাকায় আসেন হাইকমিশনার তিনি। প্রায় দুই বছর ঢাকায় দায়িত্ব পালন শেষে নয়াদিল্লি ফিরে যাচ্ছেন। দিল্লি থেকে তিনি লন্ডন যাবেন হাইকমিশনারের দায়িত্ব নিয়ে।

দোরাইস্বামীর বিদায়ে শূন্যস্থান পূরণে ঢাকা আসছেন প্রণয় কুমার ভার্মা। চলতি বছরের ২৯ জুলাই তাকে ঢাকায় নিয়োগের কথা জানায় দিল্লির পররাষ্ট্র দপ্তর।

তিনি এর আগে ভিয়েতনামে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। তারও আগে তি‌নি ভার‌তের পররাষ্ট্র মন্ত্রণালয়ে পূর্ব এশিয়া বিভাগে কাজ করেছেন। ভারতের পরমাণু কূটনীতিক হিসেবে অ্যাটমিক এনার্জিতেও কাজ করেন তিনি।

১৯৯৪ সালে ভার‌তের ফরেন সার্ভিসে যোগ দেয়া প্রণয় ভার্মা কূটনীতিক হিসেবে হংকং, সানফ্রানসিস্কো, ওয়াশিংটন ডিসি ও কাঠমান্ডুতে বি‌ভিন্ন প‌দে দা‌য়িত্ব পালন ক‌রেন।

বিএনএ/এ আর