Bnanews24.com
Home » সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর
কভার জাতীয় মন্ত্রী-সরকার সব খবর

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

বিএনএ ঢাকা: করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে যারা টিকা নিয়েছেন, তাদেরও যে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাকালীন সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার ( ১২ সেপ্টেম্বর) সংসদের মুলতবি বৈঠক শুরু হলে জাতীয় পার্টির (জাপা) সংরক্ষিত আসনের সংসদ সদস্য অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন করা হয়। এতে অংশ নিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সে সময় সরকার প্রধান আরও বলেন, করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি কমে গেলেও মাস্ক পরা বা হাত ধোয়ার মত সুরক্ষা বিধিগুলো না মানলে ভাইরাসটি ছড়ানোর ঝুঁকি থেকেই যায়। দেশের মানুষ এবং প্রবাসী যারা আছেন প্রত্যেকেরই মঙ্গল কামনা করেন তিনি।

জাতীয় পার্টির প্রয়াত সংরক্ষিত সংসদ সদস্য মাসুদা রশীদ চৌধুরীকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, এই সংসদ আরও  একজন সদস্যকে হারিয়েছে। তিনি অত্যন্ত বিদুষী ছিলেন। তার মতো শিক্ষা-দীক্ষা ও জ্ঞানসম্মত মানুষ নারীদের মধ্যে কমই পাওয়া যায়। তিনি একাধারে রাজনীতিবিদ, চিত্রশিল্পী, সমাজসেবক, নারী উদ্যোক্তা ছিলেন। মাসুদা রশিদ চৌধুরী খেলাধুলাসহ নারীদের নতুনভাবে প্রেরণা যুগিয়েছেন। এরকম বহুগুণ সম্পন্ন মানুষ চলে যাওয়াটা সমাজের জন্য বিরাট ক্ষতিসাধন হলো। মাসুদা রশীদ চৌধুরীর বহুমুখী প্রতিভা নারী সমাজকে প্রেরণা দেবে। সামনে এগিয়ে যাওয়ার শক্তি ও সাহস যোগাবে।

চলতি অধিবেশন দুই জন সংসদ সদস্যের মৃত্যু দিয়ে শুরু হয়েছে উল্লেখ করে সংসদ নেতা বলেন, দুর্ভাগ্য হলো এই সংসদের একের পর এক সদস্য হারাচ্ছে। এবার শুরুতেই দুইজন সংসদ সদস্য হারিয়ে গেছেন। আবার এবার মুলতবি অধিবেশনের আগে মাসুদা রশীদ চৌধুরী’র খবর। তার শোক প্রস্তাব আলোচনায় মাসুদা রশীদের আত্মার মাগফিরাত কামনা করে ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি