Bnanews24.com
Home » উড়ন্ত কার: কেমন হবে দেখতে
ভিডিও সংবাদ সব খবর

উড়ন্ত কার: কেমন হবে দেখতে

বিএনএ,বিশ্ব ডেস্ক : বিমান ভ্রমন ব্যয়বহুল,কম দুরত্বে যাবার সুযোগ কম।শহরের ভেতরে সড়কে তীব্র যানজট।কর্মস্থলে দ্রুত ও সঠিক সময়ে পৌঁছানো চ্যালেঞ্জিং। এ অবস্থায় ভবিষ্যতের উড়ন্ত কারের ধারণা খুব সময়োপযোগি। সময় বাঁচাবে নিশ্চিত ।

উড়ন্তকারের ধারণা বাস্তবে পরিণত হবার কাছাকাছি এখন।যখন মানুষ দেখবে সড়কের উপর দিয়ে কার উড়ে যাচ্ছে নিজ নিজ গন্তব্যে। সে গাড়ির ধরন কেমন হবে, রাস্তা কেমন হবে এবং কারা হবেন পাইলট, অনেক কিছুই ভাবনায় আসে।

বিশ্বের অনেক বড় কার কোম্পানী উড়ন্ত কার তৈরির জন্য কাজ করছে।জাপানের টয়োটা ইতোমধ্যে ২লাখ৭৫হাজার  ইউরো যন্ত্রপাতি তৈরির জন্য বিনিয়োগ করেছে।ভলবো লোটাস এর মূল গ্রুপ জিইলি ইতোমধ্যে কিনে নিয়েছে মার্কিন কার জায়ান্ট টেরাফুজিয়া কোম্পানী।

Canva

টেরাফুজিয়া কোম্পানী ইতোমধ্যে স্যাম্পল উড়ন্ত কার তৈরি করেছে। বলেছে এই কারের জন্য ছোট রানওয়ে দরকার। এ জন্য যানবাহনের ব্যয় এবং পরিচালনা খরচ খুব ব্যয়বহুল।

কিন্ত অন্যান্য কোম্পানীগুলো চায় হেলিকপ্টারের চেয়ে অনেক হালকা কার যেটি যে কোন ভবনের ছাদে, উঠানে, রাস্তায় নামতে পারবে আর সেখান থেকে উড্ডয়ন করতে পারবে। বেশির লোক স্বল্প খরচের এই উড্ডয়ন করতে পারে তেমন কার পছন্দ করবে। কিন্ত বর্তমানে ছোট যানের হেলিকপ্টার এই চাহিদা পূরণ করছে।

The PAL-V Liberty

দি পাল ভি লিবাির্ট। যে উড়ন্ত কার তৈরি করছে সেটি আর হেলিকপ্টারের মধ্যে কিছু পার্থক্য রয়েছে। হেলিকপ্টার ইঞ্জিনের তৈরি বাতাসে উড়তে পারে। আর দি পাল ভি লিবাির্টির উড়ন্ত কার চলে প্যারাস্যুাটের মত-ডানার বাতাসে।

উড়ন্ত কার

বর্তমানে উড়ন্ত কারের ধারণাটির দাম ধনীলোকের খেলনাগুলোর চেয়েও বেশি।কথায় আছে না, শখের দাম কোটি কোটি টাকা। সূত্র: ইউরোনিউজ

বিএনএনিউজ২৪ডটকম,জিএন