31 C
আবহাওয়া
১১:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ইতিহাস বিকৃতি করল জিয়াউর রহমান: নওফেল

ইতিহাস বিকৃতি করল জিয়াউর রহমান: নওফেল

ইতিহাস বিকৃতি করল জিয়াউর রহমান: নওফেল

বিএনএ,চট্টগ্রাম: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, জিয়াউর রহমান শুরু থেকেই জাতির পিতা হত্যার চক্রান্তে জড়িত ছিলেন। বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে জাতি ১০০ বছর পিছিয়ে গেছে। এরপর রাতারাতি বাংলাদেশকে ধর্মীয় রাষ্ট্র করার চেষ্টা হলো, যা আমরা কখনো চাই নি। কয়েক প্রজন্মের বই-খাতায় ইতিহাস বিকৃতি করল জিয়াউর রহমান। তিনি মুক্তিযুদ্ধের শুরুতে যুদ্ধ করতে চাননি। চাক্ষুষ প্রমাণ আছে। জিয়ার কীর্তিকলাপ তারা দেখেছেন।

শনিবার (১৪ আগস্ট) চট্টগ্রাম নগরীর স্টেশন রোডের মোটেল সৈকত মিলনায়তনে ধর্ম মন্ত্রণালয়ের অধীন হিন্দু কল্যাণ ট্রাস্ট চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, ইউনেস্কো স্বীকৃত ৭ই মার্চের ভাষণের কোনো কথা বিএনপির লোকেরা বলে না। তারা উদযাপনও করে না।তারা পনেরোই আগস্টে আগে কেক কাটত।

তিনি বলেন, বিএনপি মানুষ মারা দল। বিএনপি হচ্ছে ভাড়াটে লোকের দল। দেশে অনেক রাজনৈতিক দল আছে। আরও লাগবে। জিয়াউর রহমানের সঙ্গে বঙ্গবন্ধু হত্যার চক্রান্তে যারা জড়িত তাদের খুঁজে বের করতে হবে। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমান  সরাসরি জড়িত- এটা স্বীকার করার জন্য মির্জা ফখরুল ইসলামের প্রতি আহ্বান জানাই।

হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উত্তম কুমার শর্মার সভাপতিত্বে এবং মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের সহকারী পরিচালক রিংকু কুমার শর্মার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, উপ-উপাচার্য প্রফেসর ড. বেনু কুমার দে। অতিথি ছিলেন চসিকের ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, আব্দুস ছালাম মাসুম, পুলক খাস্তগীর, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নিলু নাগ ও রুমকি সেনগুপ্ত।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ