36 C
আবহাওয়া
৩:৫০ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » আ.লীগের সঙ্গে ইইউ প্রতিনিধি দল বসছে শনিবার

আ.লীগের সঙ্গে ইইউ প্রতিনিধি দল বসছে শনিবার

আ.লীগের সঙ্গে ইইউ প্রতিনিধি দল বসছে শনিবার

বিএনএ, ঢাকা: সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দল ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করবে।

শনিবার (১৫ জুলাই) দুপুর ১২টায় এই বৈঠক হবে। বৈঠকে আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দেবেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সংবিধান অনুযায়ী চলতি বছর ডিসেম্বর কিংবা আগামী বছরের জানুয়ারি মাসে বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায় ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এর জন্য ছয় সদস্যের একটি প্রতিনিধিদল নির্বাচনের আগে অবস্থা পর্যবেক্ষণ করতে ১৫ দিনের সফরে বাংলাদেশে এসেছে।

গত শনিবার প্রতিনিধি দলটি ঢাকায় আসে। তাদের আগামী ২৩ জুলাই পর্যন্ত ঢাকায় অবস্থান করার কথা রয়েছে। এরই মধ্যে প্রতিনিধিদলটি সরকারের কয়েকজন উচ্চপর্যায়ের সদস্য, নিরাপত্তা কর্মকর্তা, অ্যাটর্নি জেনারেলসহ অনেকের সঙ্গে বেশ কয়েকটি বৈঠক করেছে। সেখানে তারা আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে কথা বলেছে বলে গণমাধ্যমকে জানান সরকারের কয়েকজন মন্ত্রী।

প্রতিনিধিদলটি বাংলাদেশের বেশ কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গেও কথা বলবে। এরই মধ্যে তারা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াত, এবি পার্টিসহ ১৪-১৫টি নিবন্ধিত-অনিবন্ধিত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে বলে জানা গেছে। এরই অংশ হিসেবে কাল আওয়ামী লীগের সঙ্গে বৈঠক হবে।

শনিবার বা পরদিন বিএনপি ও জামায়াতের সঙ্গেও তাদের বৈঠক হতে পারে বলে জানা গেছে।

বিএনএনিউজ/বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ