28 C
আবহাওয়া
১১:০১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অনলাইন জুয়াড়ি মনির হোসেন গ্রেফতার

অনলাইন জুয়াড়ি মনির হোসেন গ্রেফতার

অনলাইন বেটিং চক্রের সক্রিয় সদস্য মনির হোসেন গ্রেফতার

বিএনএ ডেস্ক: সাইবার অপরাধ ছড়ানোর অন্যতম মাধ্যম অনলাইন বেটিং চক্রের সক্রিয় সদস্য মনির হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার (১৩ জুলাই) চট্টগ্রামের পাহাড়তলী আমবাগান এলাকা থেকে মনির হোসেনকে গ্রেফতার করা হয়। র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি মনির মোবাইলের মাধ্যমে অনলাইন জুয়া খেলাসহ জুয়ার টাকা বিকাশের মাধ্যমে লেনদেনের কথা স্বীকার করে।

আসামির দেয়া তথ্যমতে অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত ১ টি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ৬,৮১০/- টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে মনির জানায়, সে অনলাইন জুয়া খেলার ওয়েবসাইট bet 365 এর “ROYALS788” এবং “Sanya346” এ্যাকাউন্টসের মাধ্যমে খেলাধূলার বাজি পরিচালনা করতো। মনির হোয়াটস্এ্যাপে জুয়ার বিষয়ে চ্যাটিংসহ নিজ বিকাশ নম্বরে টাকা লেনদেন করে থাকে। উক্ত এ্যাকাউন্টের মাধ্যমে সে অনলাইনে জুয়ার বাজি ধরার টাকা ডলার ও ভারতীয় মুদ্রার মাধ্যমে লেনদেন ও স্থানান্তর করে থাকে।

র‌্যাব জানায়, মনির অনলাইন ভিত্তিক bet 365 নামক ওয়েব সাইটে “ROYALS788” এবং “Sanya346”এ্যাকাউন্টসের মাধ্যমে জুয়ার কার্যক্রম পরিচালনা করে দেশের আর্থিক ক্ষতি করে আসছে। এই অনলাইন জুয়ার মাধ্যমে অবৈধ উপায়ে বাংলাদেশের টাকা দেশের বাইরে পাচার হয়ে যাচ্ছে।

মনিরের ব্যবহৃত বিকাশ একাউন্টে জুয়ার টাকার ই-ট্রানজেকশন হিস্ট্রী সংক্রান্ত তথ্য পাওয়া যায়। তার ব্যবহৃত “ROYALS788” নামীয় এ্যাকাউন্টসে ভারতীয় ২৩১৩.৩৫ রুপি যাহা বাংলাদেশী টাকায় ২৭২৯.৭৫৩/- টাকা এবং “Sanya346” নামীয় এ্যাকাউন্টসে ০.৩৫ ইউ এস ডলার যাহা বাংলাদেশি টাকায় ৩১/- টাকা জমা আছে।

মনির হোসেন কিশোর-কিশোরীদের অনলাইন সাইটের মাধ্যমে অর্থ উপার্জনের প্রলোভন দেখিয়ে অনলাইন গেম ও সাইবার অপরাধে আসক্ত করে। এভাকে অসহায় বেকার যুবকদের একটি অনিশ্চিত ভবিষ্যতের দিকে ধাবিত করছিলো।

উদ্ধারকৃত মালামাল ও মনিরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব-৭।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ