29 C
আবহাওয়া
১২:২৬ পূর্বাহ্ণ - জুন ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ঈদে বাসা-বাড়ির সিসি ক্যামেরা সচল রাখার আহ্বান আইজিপির

ঈদে বাসা-বাড়ির সিসি ক্যামেরা সচল রাখার আহ্বান আইজিপির

ঈদে বাসা-বাড়ির সিসি ক্যামেরা সচল রাখার আহ্বান আইজিপির

বিএনএ, ঢাকা: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ঈদে ঘরমুখো মানুষের সেবা দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য সবসময় প্রস্তুত রয়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় ঐক্যবব্ধভাবে দায়িত্ব পালনের মাধ্যমে পবিত্র ঈদুল আযহা নিরাপদ ও নির্বিঘ্নে উৎসবমুখর আনন্দঘন পরিবেশে উদযাপিত হবে।

তিনি আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষ্যে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শনে এসে শুক্রবার (১৪ জুন) বিকেলে চান্দনা চৌরাস্তা মোড়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন।

এ সময় এডিশনাল আইজিপি (ক্রাইম) আতিকুল ইসলাম, হাইওয়ে পুলিশের এডিশনাল আইজিপি মো. শাহাবুদ্দিন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুব আলমসহ ঊর্ধতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, কোরবানির পশুর হাটগুলোকে নিরাপত্তা দিতে পুলিশ প্রস্তুত রয়েছে। কোনো পশু গন্তব্যে যাওয়ার পথিমধ্যে কেউ পশুর গাড়ি থামিয়ে চাঁদা দাবি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য নিজের ঈদ নিজের পরিবার-পরিজনের সাথে না করে দেশের সেবা, মানুষের সেবা, দেশের মানুষের নিরাপত্তা দিয়ে আমরা গর্ববোধ করি। সেবাই আমাদের উৎসব।

ঈদে যে সকল মানুষ ঈদ উদযাপন করতে গ্রামের বাড়িতে যাবেন, তারা যেন নিজেদের বাসা বাড়ির সিসি ক্যামেরাগুলো সচল আছে কিনা, তা পরীক্ষা করে দেখার আহ্বান জানান আইজিপি। যেকোনো সমস্যায় ৯৯৯-এ ফোন করেও পুলিশের সহায়তার পাওয়া যাবে বলে জানান তিনি। ঈদ উপলক্ষ্যে কোনো ব্যবাসায়ী বড় অংকের টাকা পরিবহন করতে চান, তাহলেও পুলিশের সহায়তা দেওয়া হবে।

আইজিপি পরিবহন শ্রমিক ও চালকদের আইন মেনে চলার জন্য বলেন এবং ফিটনেসবিহীন কোন যানবাহন যেন সড়কে না নামানো হয় সে পরিবহন মালিকদের আহ্বান জানান। আর ঘরমুখো যাত্রীদের ঝুঁকি নিয়ে ট্রাক, পিকআপ বা অন্য কোন অনিরাপদ যানবাহনে গন্তব্যে না যাওয়ার আহ্বান জানান।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ