37 C
আবহাওয়া
৮:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বাড়ির দখল মা-ভাইকে কেন নয়; তুরিন আফরোজকে কারণ দার্শানোর নোটিশ

বাড়ির দখল মা-ভাইকে কেন নয়; তুরিন আফরোজকে কারণ দার্শানোর নোটিশ

বাড়ির দখল কেন মা-ভাইকে কেন নয়; তুরিন আফরোজকে কারণ দার্শাতে বলেছেন আদালত

বিএনএ ডেস্ক: রাজধানীর উত্তরায় পাঁচতলা বাড়ির দখল শামসুন্নাহার বেগম ও তাঁর ছেলে শাহনেওয়াজ আহমেদকে কেন দেয়া হবে না, সে বিষয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর তুরিন আফরোজকে কারণ দর্শাতে বলেছেন আদালত।

সোমবার (১৩ জুন) ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ জি এম নজমুছ শাহাদাৎ এই আদেশ দেন। শামসুন্নাহারের আইনজীবী মনজুর রাব্বি আজ গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

মামলার এজহার থেকে জানা যায়, পাঁচ বছর আগে (২০১৭ সালের ১১ মে) তুরিন আফরোজ তাঁর মা ও ভাইকে বিবাদী করে ঢাকার দেওয়ানি আদালতে মামলা করেন। সেখানে তিনি দাবি করেন, উত্তরার সম্পত্তির মালিক তিনি নিজে। তাঁর ভাই শাহনেওয়াজ ও মা শামসুন্নাহার ওই সম্পত্তির মালিক নন। বরং বাড়ির দখল নেওয়ার জন্য তাঁরা বেআইনি পদক্ষেপ নেন।

২০১৮ সাল বাদীপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে উত্তরার সম্পত্তিতে স্থিতাবস্থা দেন আদালত। পরে তুরিনের দাবিতে আপত্তি তুলে ২০১৮ সালের ৫ এপ্রিল লিখিত জবাব দেন শামসুন্নাহার ও শাহনেওয়াজ।

শামসুন্নাহারের আইনজীবী মনজুর রাব্বি জানান, উত্তরায় বাড়ির স্থিতাবস্থার আদেশ কেন বাতিল হবে না এবং কেন বাড়ির দখল শামসুন্নাহার ও তাঁর ছেলে শাহনেওয়াজকে দেয়া হবে না, সে বিষয়ে ১০ দিনের মধ্যে তুরিন আফরোজকে কারণ দর্শাতে বলেছেন আদালত। এ বিষয়ে তুরিন আফরোজের আইনজীবী সাইফুল করিম জানান, নির্ধারিত সময়ের মধ্যে আদালতে জবাব দেয়া হবে।

তুরিন আফরোজ দাবি, তার মা শামসুন্নাহার ১৯৯১ সালে ক্রয়সূত্রে উত্তরার সম্পত্তির মালিক হন। পরের বছর ১৯৯২ সালে শামসুন্নাহার তাঁর স্বামী তসলিম উদ্দিনকে পাওয়ার অব অ্যাটর্নি নিযুক্ত করেন। পরে ১৯৯৪ সালের ১০ সেপ্টেম্বর তসলিম উদ্দিন মেয়ে তুরিন আফরোজকে হেবা (দানপত্র) করেন।

তবে শামসুন্নাহার ও তাঁর ছেলে শাহনেওয়াজ আদালতে লিখিত জবাব দিয়ে বলেছেন, তসলিম উদ্দিন কখনো তুরিন আফরোজকে উত্তরার সম্পত্তি দান করেননি। বরং শামসুন্নাহার তাঁর ছেলে শাহনেওয়াজকে উত্তরার সম্পত্তি ১৯৯৭ সালে হেবা করেন। পরে তিনি ঋণ নিয়ে বাড়ি তৈরি করে ভোগ দখলে ছিলেন।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ