30 C
আবহাওয়া
১২:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের প্রণোদনা ঋণ বিতরণ শুরু

কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের প্রণোদনা ঋণ বিতরণ শুরু

ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের প্রণোদনা ঋণ বিতরণ শুরু

বিএনএ, ঢাকা :  সোমবার (১৪ জুন) রাজধানীর কাওরান বাজারে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের পল্লী ভবনের সম্মেলন কক্ষে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত  ক্ষুদ্র পল্লী উদ্যোক্তাদের মাঝে স্বল্প সুদে সহজ শর্তে ৩০০কোটি টাকা প্রণোদনা ঋণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। তিনি বৃহত্তর ফরিদপুরের ৫ জন ক্ষুদ্র উদ্যোক্তার প্রতিজনকে পাঁচ লাখ টাকার চেক প্রদান করে কার্যক্রমের সূচনা করেন।

উল্লেখ্য, কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) ৩০০ কোটি টাকা ঋণ তহবিল বরাদ্দ পেয়েছে। ৪ শতাংশ সরল সেবামূল্যে ২ বছর মেয়াদে উক্ত ঋণ বিতরণ করা হবে।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যোন্নয়নে অব্যাহত অগ্রযাত্রা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সেই জন্য সার্বক্ষণিক নির্দেশনা প্রদান করেছেন, প্রণোদনা প্যাকেজের ব্যবস্থা করেছেন। কোভিড-১৯ পরিস্থিতিতে দেশের ক্ষতিগ্রস্ত অর্থনীতিকে দ্রত স্বাভাবিক করতে সম্মিলিতভাবে কাজ করছে সরকার। পরিবর্তিত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে।

প্রতিমন্ত্রী ক্ষতিগ্রস্ত নারী পল্লী উদ্যোক্তাদের এ প্রণোদনা ঋণ কর্মসূচিতে অগ্রাধিকার প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা প্রদান করেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, গ্রামীণ অর্থনীতি উন্নয়নের মাধ্যমে দারিদ্র্যদূরীকরণ সরকারের একটি অন্যতম অঙ্গীকার। বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) গ্রামীণ জনগণের আর্থসামাজিক উন্নয়নের কাজে নিয়োজিত সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ সেবাদানকারী একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানটি গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র্যবিমোচন ও সার্বিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দীর্ঘদিন ধরে সামাজিক নিরাপত্তামূলক কার্যক্রমের আওতায় বিভিন্ন সেবা প্রদান করে আসছে।

বিআরডিবির মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ রেজাউল আহসান। অনুষ্ঠানে সমগ্র বাংলাদেশের জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

বিএনএ বাংলানিউজ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ