28 C
আবহাওয়া
৩:৩৫ পূর্বাহ্ণ - জুন ৩০, ২০২৪
Bnanews24.com
Home » সাইফউদ্দিনকে বাদ দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

সাইফউদ্দিনকে বাদ দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের


বিএনএ, স্পোর্টস ডেস্ক: আর মাত্র ১৮ দিন পর মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির জমজমাট এই আয়োজন এবার অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে। ইতোমধ্যেই বিশ্বকাপের জন্যে স্কোয়াড ঘোষণা করে প্রায় সব দল গুলো। তবে বাংলাদেশ কবে দল ঘোষণা করবে সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল ক্রিকেটপ্রেমীদের মনে।

অবশেষে সেই অপেক্ষার অবসান শেষ হয়েছে।  ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়েই ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত, তার ডেপুটি হিসেবে থাকবেন তাসকিন আহমেদ।

বিশ্বকাপ স্কোয়াডে চারজন বিশেষজ্ঞ পেসার রাখা হয়েছে। মোস্তাফিজুর রহমানের সঙ্গে শরিফুল ইসলাম, তানজিম সাকিব ও তাসকিন আহমেদ জায়গা পেয়েছেন।

সাকিব আল হাসানসহ চার বিশেষজ্ঞ স্পিনারও আছেন। বাকিরা হলেন- শেখ মেহেদী হাসান, তানভীর ইসলাম এবং রিশাদ হোসেন। অনিয়মিত স্পিনার ধরলে বিকল্প হিসেবে থাকছেন মাহমুদউল্লাহ। তবে বিপিএলে আলো ছড়িয়ে সদ্য জিম্বাবুয়ে সিরিজের দলে ফেরা পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে রাখা হয়নি স্কোয়াডে।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, মোহাম্মদ তানভীর ইসলাম, শেখ মেহেদী, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

রিজার্ভ : আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ।

উল্লেখ্য, আগামী ২ জুন স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডার ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর্দা উঠলেও ৮ জুন বিশ্বমঞ্চের মিশনে মাঠে নামবে বাংলাদেশ। সেদিন শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে শান্তর দল। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে লাল-সবুজেরা। গ্রুপ পর্বে শেষ দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে খেলবে হাথুরুসিংহের শিষ্যরা।

এদিকে বিশ্বকাপের বেশকিছু দিন আগেই ১৫ মে মধ্যরাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ। সেখানে যুক্তরাষ্ট্রের আগামী ২১,২৩ এবং ২৫ মে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। এ ছাড়া ভারত ও ডাচদের সঙ্গে অফিশিয়াল প্রস্তুতি ম্যাচও খেলার কথা আছে।

বিএনএ/এমএফ,ওজি/হাসনা

Loading


শিরোনাম বিএনএ