27 C
আবহাওয়া
১১:০৩ পূর্বাহ্ণ - অক্টোবর ১৮, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে দিনব্যাপী বাংলা নববর্ষ উদযাপন

চবিতে দিনব্যাপী বাংলা নববর্ষ উদযাপন


বিএনএ, চবিঃ নানা কর্মসূচির মধ্যে দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দিনব্যাপী উদযাপিত হলো পহেলা বৈশাখ ১৪৩০ বঙ্গাব্দ ‘বাংলা নববর্ষ’। শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের স্মরণ চত্বর থেকে উপাচার্য অধ্যাপক শিরিণ আখতারের নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রার মধ্যে দিয়ে পালিত হয় বাংলা নতুন বছর।

এসময় পহেলা বৈশাখ উদযাপন কমিটির আহবায়ক উপাচার্য অধ্যাপক শিরিণ আখতারের নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রা শেষে মুক্ত মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক শিরিণ আখতার।  বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কমিটির যুগ্ম আহবায়ক উপ- উপাচার্য একাডেমিক অধ্যাপক বেনু কুমার দে।

উপাচার্য বলেন, বাংলা নববর্ষ বাঙালি জাতির প্রাণের উৎসবে পরিণত হয়েছে। পুরনো দিনের জীর্ণতা, ক্লান্তি, জঞ্জাল ও সকল অশুভ শক্তিকে দূরীভূত করে পহেলা বৈশাখ আসে নবতর বার্তা নিয়ে।

দেশের উন্নয়নে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার মধ্যে দিয়ে দেশকে এগিয়ে নেওয়ার আহবান জানান উপাচার্য।

এসময় আরো উপস্থিত ছিলেন কমিটি যুগ্ম আহবায়ক উপ- উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে। এছাড়া আরো উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির সদস্য, ডিন, প্রক্টর, সহকারী প্রক্টর, সাংবাদিক সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা।

বিএনএ / সুমন বাইজিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ