31 C
আবহাওয়া
২:৫২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » নৌবাহিনীর ক্যাপ্টেন মাসুক আর নেই

নৌবাহিনীর ক্যাপ্টেন মাসুক আর নেই

মেরিণ ফিশারিজ একাডেমীর সাবেক অধ্যক্ষ মাসুক হাসান আহমেদ (জি)পিপিএস, বিএন

 বিএনএ, ঢাকা : বাংলাদেশ নৌবাহিনীর ক্যাপ্টেন মেরিণ ফিশারিজ একাডেমীর সাবেক অধ্যক্ষ মাসুক হাসান আহমেদ (জি)পিপিএস,পিএসসি, বিএন আর নেই ( ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন) । বুধবার(১৪এপ্রিল) বিকাল ৪টায় ঢাকা সম্মিলত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি করোনায় আক্রান্ত ছিলেন। একই হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ক্যাপ্টেন মাসুক আহমেদ এর স্ত্রী।মৃত্যুকালে মাসুক হাসান  এক কন্যা সন্তান, স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রখেে যান।
May be an image of 1 person, standing and outdoors

উল্লেখ, ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ গত ৩১ ডিসেম্বর ২০২০ মেরিণ ফিশারিজ একাডেমীর অধ্যক্ষ পদে থাকাকালীন এলপিআর এ যান। এর আগে নৌবাহিনীর বিভিন্ন জাহাজের অধিনায়ক এবং বিভিন্ন প্রশাসনিক দায়িত্বে কর্মরত ছিলেন। তিনি র‌্যাব এর প্রতিষ্ঠাকালীন পরিচালক হিসাবেও দায়িত্ব পালন করেন। নৌবাহিনীর চৌকষ অফিসার ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদের মৃত্যুতে নৌবাহিনীসহ তার আত্মীয়- স্বজন ও বন্ধুসহলে শোকের ছায়া নেমে আসে। নৌবাহিনীর সৎ ও মেধাবী অফিসার মাসুক আহমেদ মুত্যুর আগ পর্যন্ত দেশ ও জাতির সেবায় নিয়োজিত ছিলেন। একজন মানবিক মানুষ হিসাবে সর্বমহলে তার পরিচিতি ছিল । করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন হওয়ার আগ পর্যন্ত মাসুক আহমদ দেশ ও জাতির সেবার পাশাপাশি আত্ম মানবতায় কাজ করে গেছেন।

সদ্য অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মাসুক হাসান এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, বাংলাদেশ বাংকার সাপ্লাইয়ার্স এসোশিয়েশননের সভাপতি ও লায়ন্স ক্লাব অব চিটাগাং ডায়মন্ড সিটির সভাপতি লায়ন্স মিজানুর রহমান মজুমদার, লায়ন্স ক্লাব অব চিটাগাং ডায়মন্ড সিটির সাবেক সভাপতি লায়ন্স জাকির হোসেন এবং লায়ন্স ক্লাব অব চিটাগাং ডায়মন্ড সিটির আজীবন সদস্য লায়ন্স রবিউল হোসেন বাবু। এক বিবৃতিতে তাঁরা মরহুমের পরকালীন শান্তি কামনা এবং পরিবারের প্রতি সমবেদনা জানান। একই সঙ্গে মরহুম মাসুদ হাসান আহমেদের তার স্ত্রীর করোনা মুক্তির জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

বিএনএ/ ওয়াই এইচ/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ