26 C
আবহাওয়া
৯:১৭ পূর্বাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » লকডাউন : নীরব-নিস্তব্ধ সাভারের বিনোদন কেন্দ্র

লকডাউন : নীরব-নিস্তব্ধ সাভারের বিনোদন কেন্দ্র

নীরব-নিস্তব্ধ সাভারের বিনোদন কেন্দ্র

বিএনএ, সাভার:করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত আটদিনের লকডাউনের কারণে জনসমাগম সীমিত রাখায় বাংলা বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠানের সকল আয়োজন বন্ধ রয়েছে। এ কারণে সাভারের বিনোদন কেন্দ্রগুলো রয়েছে নীরব-নিস্তব্ধ।লকডাউনের কারণে বন্ধ থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম, নন্দন পার্ক ও ধামরাইয়ের বিনোদন কেন্দ্রগুলোতে নেই নববর্ষের আয়োজন।

চৈত্র মাসের শেষ ও পয়লা বৈশাখের শুরুতে ঢাকার অদূরে সাভার, ধামরাই ও আশুলিয়ার বিনোদন কেন্দ্রগুলো জনসমুদ্রে পরিণত হতো। সড়কে সড়কে বসতো বৈশাখী মেলা।তবে এবারে সবই বন্ধ। লকডাউনের কারণে সবখানে বইছে কবরের নীরবতা। এমনকি মার্কেটগুলো বন্ধ থাকায় নেই হালখাতা খোলা, আপ্যায়ন ও পান্তা-ইলিশ খাওয়ার আয়োজন।প্রতিবছর সাভার পৌরসভা এলাকা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও ধামরাই শহরে শোভাযাত্রা বের হলেও এবার বন্ধ রয়েছে এসব কর্মসূচিও।

এবিষয়ে সাভার উপজেলা সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি পারভীন ইসলাম বলেন, করোনা ভাইরাস আসলে সকল অনুষ্ঠানই বন্ধ করে দিয়েছে। এ কারণেই এবছর বর্ষবরণ অনুষ্ঠানও বন্ধ। সাভারে কোথাও কোন কর্মসূচি রাখা হয়নি। এছাড়া মানুষের স্বাস্থ্যগত ঝুঁকি বিবেচনায় আমরা এবছর সরকারি নির্দেশনা মেনে সব আয়োজন থেকে সরে এসেছি।
বিএনএ/ ইমরান খান,ওজি

Loading


শিরোনাম বিএনএ