Bnanews24.com
এক নজরে চট্টগ্রাম সব খবর

লোহাগাড়ায় কঠোর অবস্হানে পুলিশ

লোহাগাড়ায় কঠোর অবস্হানে পুলিশ

বিএনএ, লোহাগাড়া: কঠোর লকডাউনের প্রথম দিনে লোহাগাড়ায় স্বাস্হ্যবিধি নিশ্চিত করতে মাঠে রয়েছে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ।

১৪ এপ্রিল সকাল থেকে বিকেল পর্যন্ত স্বাস্হ্যবিধি নিশ্চিত করতে উপজেলার বটতলী মোটর স্টেশনস্হ বিভিন্ন এলাকায় টহল ও অভিযান পরিচালনা করা হয়। এসময় স্বাস্হ্যবিধি না মেনে দোকানপাট খোলা রাখায় ও মাস্ক না পরার কারণে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮টি মামলায় মোট ১৭হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে উপস্হিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবীব জিতু, চট্টগ্রাম দক্ষিণের অতিরিক্ত পুলিশ সুপার কবির আহমেদ, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকারিয়া রহমান জিকু, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ , থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুহাম্মদ রাশেদুল ইসলাম, লোহাগাড়া থানার এসআই পার্থসারথি হাওলাদার ও উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সিএ মুহাম্মদ ইলিয়াছ রুবেল।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ মোঃ জাকারিয়া রহমান জিকু জানান, করোনা ঠেকাতে বাংলাদেশ পুলিশ কঠোর অবস্হানে রয়েছে। লকডাউন বাস্তবায়নে আমরা মাঠে কাজ করে যাচ্ছি। লকডাউন অমান্য করে দোকানপাট পরিচালনা করা যাবেনা। অযথা বাজারে ঘুরাঘুারি করলে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু জানান, লকডাউন বাস্তবায়নে সরকারী নির্দেশনায় আমরা কঠোর অবস্হানে রয়েছি। কোন কাজ ছাড়া এদিক-সেদিক ঘুরাফেরা করা যাবেনা। সবাইকে মাস্ক পরিধান করতে হবে। দোকানপাট ও মার্কেট নির্দিষ্ট সময়ের বাইরে খোলা রাখলে আইনানুগ ব্যবস্হা নেয়া হবে ।
তিনি আরও জানান, সরকারী নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় এবং মাস্ক না পরার কারণে ১৮টি মামলায় মোট ১৭হাজার টাকা জরিমানা আদায় করা হয়।এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
বিএনএ/রায়হান, ওজি