28 C
আবহাওয়া
৫:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জবিতে ভার্চুয়াল বাংলা নববর্ষ উদযাপন

জবিতে ভার্চুয়াল বাংলা নববর্ষ উদযাপন

জবিতে ভার্চুয়াল বাংলা নববর্ষ উদযাপন

বিএনএ, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভার্চুয়াল ভাবে উদযাপন করা হয়েছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। বুধবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ বাংলা নববর্ষ অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজ (JNU Prip Dhaka) এর মাধ্যমে ভার্চুয়ালি সম্প্রচারিত হয়।

বর্ষবরণ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, বৈশাখের বিষয়টি হচ্ছে আমরা বাঙালি হিসেবে বরাবরই একে অপরের কাছে আসতে ভালোবাসি।বাঙালির প্রাণের উৎসব হচ্ছে এই পহেলা বৈশাখ।এটি ধর্ম,বর্ণ ও গোত্র নির্বিশেষে একে অন্যের কাছে আসার এক অনন্য উৎসব। ধর্মীয় ক্ষেত্রে উৎসব পালনে একটি ভেদাভেদ থাকে কিন্তু এই উৎসব পালনে কোন ভেদাভেদ নেই।এই উৎসব হয়ে উঠে সকল বাঙালির। তবে এবারের পহেলা বৈশাখে মহামারীর কারণে আমরা একটি ভিন্ন আমেজ লক্ষ্য করছি।

তিনি  বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সারাদিনব্যাপী যেভাবে পহেলা বৈশাখ উদযাপিত হয় তার সাথে অন্য কোন কিছুরই তুলনা হয়না এবং সেটা অনেক ক্ষেত্রেই আমাদের ঐতিহ্য, আমাদের সংস্কৃতি, আমাদের ভিন্ন পরিচয় এসব কিছুই ধারণ করে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বরাবরই এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছে এবং এখনো করছে।

পরবর্তীতে সংগীত বিভাগের সহকারী অধ্যাপক মো: মাহমুদুল হাসান এর সঞ্চালনায় সংগীত বিভাগের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়। আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা ভার্চুয়াল ভাবে অনুষ্ঠানের অংশগ্রহণ করেন।

বিএনএনিউজ/সাহিদুল,মনির

Loading


শিরোনাম বিএনএ